বিপুল পরিমাণ নকল সিগারেটসহ গ্রেফতার ২ প্রতারক

120
বিপুল পরিমাণ নকল সিগারেটসহ গ্রেফতার ২ প্রতারক

পাবনার ঈশ্বরদীতে এক লাখ এগার হাজার (১,১১,০০০) শলাকা নকল ডার্বি সিগারেট, দুই কার্টন খালি প্যাকেট (লেবেল) এবং ৩২ বান্ডিল নকল ব্যান্ডরোলসহ ২ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (২২ জুলাই) বিকাল ৩টার দিকে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল (র‌্যাব-১২, সিপিসি-২ পাবনা) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই বিপুল পরিমাণ সিগারেটসহ দুই জনকে গ্রেফতার করে।

র‍্যাব জানায়, ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি কিশোর রায়ের নেতৃত্বে ঈশ্বরদী থানাধীন বড়ইচড়া তেঁতুলতলা মোড়স্থ ক্লাসিক ট্যোবাকো লিমিটেড মূল ফ্যাক্টরীর উত্তর পাশের দক্ষিণমুখী টিন সেড বিল্ডিংয়ের উত্তর পূর্ব কোণের কক্ষে অভিযান পরিচালনা করে মো. ফারুক হোসেন (৩৪) পিতা-মৃত আজের উদ্দিন সরকার, সাং-কল্যাণপুর এবং

মো. মাসুদ রানা (৩৮), পিতা-মৃত আনিছুর রহমান, সাং-আল্লারদর্গা, সর্ব থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়া, আসামি দুজনকে এক লাখ এগার হাজার শলাকা নকল ডার্বি সিগারেট, দুই কার্টন নকল ডার্বি সিগারেটের খালি প্যাকেট (লেবেল), ৩২ বান্ডিল নকল ব্যান্ডরোল, ১টি মোবাইল, দুটি সিম, নগদ ২২৫০ টাকাসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি দুজনকে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অপরাধের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। র‍্যাব জানায়, তারা এবং পলাতক আসামি মো. আসাদ মোল্লা (৫৫) পিতা-অজ্ঞাত সাং-বড়গান্ধিয়া, মো. মাজেদুল ইসলাম (৪৫) পিতা-মৃত আজের উদ্দিন সরদার সাং-কল্যাণপুর, মো. তুহিন প্রামানিক (৩২) পিতা-তরিকুল ইসলাম প্রমানিক সাং-জয়রামপুর সর্ব থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়া এ ধরণের প্রতারণা/জালিয়াতি কাজের সঙ্গে সম্পৃক্ত বলে স্বীকার করেছে।

পরবর্তীতে র‌্যাবের সহযোগিতায় ব্রিটিশ আমেরিক্যান টোবাকো কোম্পানির সিকিউরিটি অফিসার হিসাবে কর্মরত কাজী মর্তুজা রেজা বাদী হয়ে নকল ডার্বি সিগারেট তৈরী এবং নকল ব্যান্ডরোল প্রস্তুত করে সরকারি শুল্ক ফাঁকি দেয়ার অপরাধে ঈশ্বরদী থানায় একটি এজাহার দায়ের করেন।

গ্রেফতারকৃত আসামিদ্বয় জিজ্ঞাসাবাদে আরও জানায় যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ নকল ডার্বি সিগারেট তৈরী এবং কম্পিউটারের মাধ্যমে প্রিন্ট করা জাল ব্যান্ডরোল প্রস্তুত করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল সিগারেট দেশের বিভিন্ন জেলায় বিক্রয় করে আসছিল।

এ বিষয়ে গ্রেফতারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় মামলা রুজু করা হয়েছে।