বিশ্বকাপের জন্য গেইলকে ছাড়তে হলো আইপিএল

56
বিশ্বকাপের জন্য গেইলকে ছাড়তে হলো আইপিএল

কোভিডের এই সময়ে জৈব সুরক্ষা বলয়ের কঠিন নিয়ম-কানুন মানতে মানতে হাঁপিয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। তার বড় উদাহরণ ক্রিস গেইল। দেশের লিগ সিপিএল, এরপর আইপিএল। টানা দুটি লিগ খেলতে লম্বা সময় ধরে বলয়ে থাকতে হয়েছে গেইলকে।

আইপিএলের পরদিনই আবার এক মাসের জন্য বন্ধী হয়ে যেতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জৈব সুরক্ষা বলয়ে। টানা এই জৈব সুরক্ষা বলয় থেকে বাঁচতে শেষ পর্যন্ত আইপিএলের দল পাঞ্জাব কিংস ছাড়লেন এই ক্যারিবীয় ওপেনার। আমিরাত পর্বে গেইলের না থাকার কথা বুধবার রাতে এক বিবৃতিতে জানায় ফ্র্যাঞ্চাইজিটি। বিবৃতিতে ৪২ বছর বয়সী গেইল ব্যাখ্যা করেন কেন তিনি দল ছেড়েছেন।

“ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল, সিপিএল ও আইপিএলের জন্য গত কয়েক মাস ধরে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছি। এখন বিশ্বকাপের আগে মানসিকভাবে নিজেকে সতেজ রাখতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করার জন্য নতুন করে মনোযোগ দিতে চাই এবং দুবাইয়ে একটু বিশ্রাম নিতে চাই।”

দল থেকে ছেড়ে দেয়ায় পাঞ্জাব কিংসকে ধন্যবাদ এবং আসরের বাকি ম্যাচ গুলোর জন্য শুভ কামনা জানান ক্রিস গেইল। “আমার সিদ্ধান্তকে সম্মান দিয়ে আমাকে ছেড়ে দেওয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ জানাই। দলের জন্য আমার শুভকামনা থাকবে।”

চলতি বছরে গেইল ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ওয়েস্ট ইন্ডিজ, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ও পাঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। আরব আমিরাতে আইপিএল পুনরায় শুরুর পর তিন ম্যাচের দুটিতে সুযোগ হলেও ১৫ রানের বেশি করতে পারেননি তিনি।