বেনাপোল থেকে ফটোসাংবাদিক কাজলকে উদ্ধার করেছে বিজিবি

143

সুপ্রভাত বগুড়া (গরম খবর): রাজধানী থেকে নিখোঁজ হওয়া ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের খোঁজ মিলেছে যশোরে। শনিবার রাতে বেনাপোল থেকে তাকে উদ্ধার করা হয়।

বোনাপোল পোর্ট থাকার কর্মকর্তা জানান, রাতে নারায়ণগালী এলাকা থেকে বিজিবি কাজলকে উদ্ধার করে। রোববার ভোরে বিজিবি কাজলকে পোর্ট থাকায় হস্তান্তর করেন। তবে তাকে কিভাবে পাওয়া গেলো এবিষয়ে কিছু জানা যায়নি। তিনি সুস্থ আছেন বলেও জানিয়েছে পুলিশ। 

রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার হাবিলদার আশেক আলী গণমাধ্যমে বলেন, রাতে বিজিবির টহল দলের সদস্যরা তাকে সাদিপুর সীমান্তের একটি মাঠের মধ্য থেকে উদ্ধার করে। ভারত থেকে আসার সময় তাকে আটক দেখানো হয়।

পরে তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়। বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৩টার দিকে ফটোসাংবাদিক শফিকুল কাজলকে সীমান্ত দিয়ে অবৈধ পারাপারের অভিযোগে বিজিবি একটি মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেছে।

তাকে যশোর আদালতে পাঠানো হবে। গত ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’-এর অফিস থেকে বের হন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এরপর থেকে তাঁর কোনও সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।

১৩ মার্চ জাতীয়  প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেয়ার দাবি জানায় তার পরিবার।