ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ির উঠোনে গাঁজা চাষ করে সেবন ও বিক্রির অভিযোগ; র‌্যাবের অভিযানে আটক ১ !

76
ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ির উঠোনে গাঁজা চাষ করে সেবন ও বিক্রির অভিযোগ; র‌্যাবের অভিযানে আটক ১ ! ছবি-সংগৃহীত

সুপ্রভাত বগুড়া ডেস্ক: করোনাকালে অনেকেরই কমেছে আয়ের পথ তাই বাড়তি ইনকামের জন্য সাধারণ মানুষ যেমন ক্ষেত খামারে উৎপাদন বৃদ্ধি নিয়ে ব্যস্ত, আবার কর্মজীবীদের অনেকেরই পাল্টাতে হচ্ছে জীবীকার ধরণ। কিন্তু, এক্ষেত্রে অসাধু মাদক ব্যবসায়ীরাও যেন পিছিয়ে নেই। অপরাধের ধরণও পাল্টে ফেলছেন অনেকে। এমনই একটি আলোড়ন সৃষ্টিকারী ঘটনা ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে।

জানা যায়, মঙ্গলবার বাড়ির উঠানে গাঁজা গাছের বাগান করে বিক্রির অভিযোগে সুজেদা বেগম ওরফে সুজিকে (৫০) আটক করেছে র‌্যাব। সকালের দিকে উপজেলার সোনারামপুরের গোলাইলবাগ এলাকা থেকে তাকে আটক করা হয়।

তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ার মৃত বাবুল মিয়ার স্ত্রী এবং আশুগঞ্জে ভাড়া বাড়িতে বসবাস করে আসছিলেন। র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্প এক বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে ওই নারীকে আটক করে। পরে তার বাড়ির উঠান থেকে ৭টি গাঁজার গাছ জব্দ করা হয়। যার ওজন সাড়ে ৪কেজি।

এছাড়া তার বসত ঘর তল্লাশি করে ৩০০ গ্রাম শুকনা গাঁজা উদ্ধার করা হয়। আটক সুজেদা বেগম র‌্যাবকে জানান, প্রায় ৫-৬ মাস পূর্বে গাঁজা গাছের বীজগুলো রোপন করেন। এই গাছগুলো থেকে পাতা সংগ্রহ করে শুকিয়ে নিজে সেবন করেন এবং খুচরা বিক্রেতার কাছে বিক্রয় করেন।

আটক সুজেদা বেগমের বিরুদ্ধে আগেও ৪টি মাদক মামলা রয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় র‌্যাব।