ভারতের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধার !

33
ভারতের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধার ! ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (বিনোদন): ভারতের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

রোববার মুম্বাইয়ে বান্দ্রার নিজ বাড়ি থেকে তার গলায় ফাঁস দেয়া ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। বিবিসি হিন্দি প্রতিবেদককে এই খবর নিশ্চিত করেছেন মুম্বাইয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার মনোজ কুমার শর্মা।

জানা গেছে, বাড়ির গৃহপরিচারিকা তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। মি. সিং বেশ কিছুদিন ধরে মানসিক বিষণ্নতায় ভুগছিলেন বলে জানা গেছে। তার বয়স হয়েছিল ৩৪ বছর।

তার মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক জানিয়ে টুইট করেছেন। শোক প্রকাশ করেছেন বলিউড তারকা অক্ষয় কুমার, কারান জোহর, ঋত্বিক রোশান, অনুরাগ কাশ্যপসহ অনেকে।

শুরুতে ছোট পর্দার মাধ্যমে মিডিয়ে জগতে পা রাখলেও পরবর্তীতে চলচ্চিত্রে বেশ সফলতার পরিচয় দিয়েছেন সুশান্ত সিং রাজপুত। ২০১৩ সালে ‘কাই পো চে’ দিয়ে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করা মি. সিং আমির খানের সুপারহিট ছবি ‘পিকেতে’ও কাজ করেছিলেন।

মা’কে নিয়ে সুশান্ত সিং রাজপুতের সবশেষ পোস্ট। ছবি-সংগ্রহ

তবে তিনি সবার নজরে এসেছেন ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ বায়োপিক চলচ্চিত্রে মূখ্য চরিত্রে অভিনয়ের মাধ্যমে। এছাড়া ‘ডিটেকটিভ বোমকেশ বক্সি’, ‘শুধ দেশি রোমান্স’ এবং ‘কেদারনাথ’ চলচ্চিত্রে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

সবশেষ ‘ছিচোড়ে’ চলচ্চিত্রে অভিনয় করে বেশ খ্যাতি কুড়িয়েছেন তরুণ এই অভিনেতা। এই চলচ্চিত্রের মূখ্য বার্তাই ছিল আত্মহত্যার বিরুদ্ধে, জীবনের ইতিবাচক দিকগুলোর প্রতি মনোযোগ দেয়াকে ঘিরে।

১৯৮৬ সালের ২১শে জানুয়ারী ভারতের বিহার রাজ্যের পাটনায় এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করলেও অভিনয় ও নাচের প্রতি ঝোঁক থাকায় মাঝ পথেই বিশ্ববিদ্যালয়ের পড়াশোনায় ইতি টানেন।

ব্যক্তিগত আগ্রহ থেকেই মিডিয়া জগতে তিনি পা রেখেছিলের ব্যাকআপ নৃত্যশিল্পী হিসেবে। এরপরে তিনি ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ নামে একটি সোপ অপেরায় প্রথম অভিনয়ের সুযোগ পান।

এরপরে ‘পাবিত্রা রিশতা’ সিরিয়ালে মি. সিং-এর অভিনয় তাকে ছোটপর্দায় জনপ্রিয় করে তোলে। পরবর্তীতে তিনি নৃত্যের রিয়েলিটি শো ‘জারা নাচে কে দিখা’ এবং ‘ঝালাক দিখলা জা’তেও অংশ নেন। তবে বড় পর্দায় আসার পর তার ক্যারিয়ারের গ্রাফ ওপরের দিকেই যেতে থাকে।

ব্যক্তিগত সম্পর্ক

ক্যারিয়ারের প্রথমদিকে ‘পাবিত্রা রিশতা’ সিরিয়ালের সহ-অভিনেতা অঙ্কিতা লোখাণ্ডের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে পরে দুজনের মধ্যে বিচ্ছেদের খবর পাওয়া যায়। মি. সিং চলচ্চিত্র জগতে সাফল্য অর্জনের পর থেকে দুজনের মধ্যে দূরত্ব বেড়ে যায় বলে মনে করা হচ্ছে।

সুশান্ত সিং রাজপুতের অভিনয় বেশ প্রশংসিত ছিলো।-ছবি-সংগ্রহ

এদিকে, কিছুদিন আগে সুশান্তের প্রাক্তন ম্যানেজার ২৮ বছর বয়সী দিশা স্যালিয়ানও একটি বহুতল ভবন থেকে নীচে পড়ে মারা যান। আগে বলা হয়েছিল যে তিনি আত্মহত্যা করেছেন কিন্তু পরে খবর পাওয়া যায় যে মিস স্যালিয়ান নেশাগ্রস্ত ছিলেন।

তার মৃত্যুতে মি. সিং ইনস্টাগ্রামে লিখেছিলেন, “এটি অত্যন্ত দুঃখজনক সংবাদ। দিশার পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা। তোমার আত্মা শান্তি পাক।” গত তেশরা জুন নিজের এক কোটি দুই লাখ ফলোয়ারের ইন্সটাগ্রামে তিনি তার প্রয়াত মা’কে নিয়ে সবশেষ পোস্টটি দিয়েছিলেন। সূত্র: বিবিসি বাংলা