মসজিদুল হারামের গেটে গাড়ি হামলা

98
মসজিদুল হারামের গেটে গাড়ি হামলা। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): সৌদি আরবের মক্কায় মসজিদুল হারামের একটি গেটে গাড়িহামলার ঘটনা ঘটেছে। কয়েকটি ব্যারিকেড ভেঙে মসজিদুল হারামের ফাহাদ গেটে আঘাত করে একটি গাড়িটি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। অভিযুক্ত গাড়িচালককে আটক করেছে নিরাপত্তা বাহিনী। খবর আরব নিউজের। শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে দশটায় এই দুর্ঘটনা ঘটে।

খবরে বলা হয়েছে, একটি হুন্দাই কার মসজিদ আল হারামের বাইর থেকে বেশ কিছু অস্হায়ী ব্যারিকেড ভেঙে ৮৯নং বাদশাহ ফাহাদ ফটকে দ্রুত গতিতে ধাক্কা খায়। নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিক গাড়ির চালককে আটক করতে সক্ষম হয়। সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ জানিয়েছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক এবং তিনি মানসিক ভারসাম্যহীন।

দুর্ঘটনার বিষয়ে মক্কা মোকাররমা প্রদেশের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র সুলতান আল দোসরি জানিয়েছেন, গাড়ির চালককে মানসিক ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে, তিনি সৌদি নাগরিক।

অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য সরকারি কৌঁসুলীর কাছে পাঠানো হবে বলে জানিয়েছে এসপিএ। প্রসঙ্গত, করোনা মহামারির কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর চলতি মাসেই পবিত্র মসজিদ আল হারামে জামায়াতে নামাজ আদায়ের অনুমতি পেয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।