মাত্র ১৫ বছর বয়সেই ৮০ বছরের রেকর্ড ভাংলেন “মেক্সিকান মেসি”!!

129
মাত্র ১৫ বছর বয়সেই ৮০ বছরের রেকর্ড ভাংলেন "মেক্সিকান মেসি"!! ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): স্প্যানিশ লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে মাঠে নামার রেকর্ড গড়েছেন  ‘মেক্সিকান মেসি’ তকমা পাওয়া রিয়াল মায়োর্কার লুকা রোমেরো।  বয়স মাত্র ১৫ বছর ২১৯ দিন। মেক্সিকোতে জন্ম নেয়া এই কিশোর খেলেন আর্জেন্টিনার বয়সভিত্তিক দলে।

তার খেলার ধরন অনেকটা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মতোই। যে কারণে তাকে ‘মেক্সিকান মেসি’ বলেন অনেকেই। এবার সেই খুদে মেসি গড়লেন অনন্য রেকর্ড। ৮০ বছরের পুরনো এক রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

বুধবার রাতে রিয়াল মায়োর্কার হয়ে এই শীর্ষ লিগের মাঠে পা ফেলেছেন লুকা রোমেরো। এদিন তার বয়স ছিল ১৫ বছর ২১৯ দিন। ফলে লা লিগায় সবচেয়ে কম বয়সে খেলতে নামা ফুটবলার এখন তিনিই। এর আগে এই সর্বকনিষ্ঠ ফুটবলারের রেকর্ডটি ছিল সেল্টা ভিগোর সাবেক ডিফেন্ডার স্যানসনের।

১৯৩৯ সালে ১৫ বছর ২৫৫ দিন বয়সে স্প্যানিশ লিগে নাম লিখিয়েছিলেন স্যানসন। সে হিসাবে ৩৬ দিন কম বয়সে লা লিগার বল স্পর্শ করেছেন লুকা। বুধবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের ৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামানো হয়েছিল লুকা রোমেরোকে।

অবশ্য তিনি মাঠে নামার আগেই ২-০ গোলে এগিয়ে ছিল রিয়াল। অভিষেকটা আনন্দময় হয়নি লুকার। ০-২ গোলে হেরে মাঠ ছাড়তে হয় তার দলের। ২০১৯ সালে খেলেছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ দলের হয়ে। গেল মার্চে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের অনূর্ধ্ব-১৭ দলেও ডাক মেলে তার।