মাদারীপুরের শিবচর রাতের আঁধারে পাটের গুদামে দূর্বৃওদের আগুন,আড়াই শত মণ পাট পুড়ে ছাই !

322
মাদারীপুরের শিবচর রাতের আঁধারে পাটের গুদামে দূর্বৃওদের আগুন,আড়াই শত মণ পাট পুড়ে ছাই ! ছবি- শাহজালাল

সুপ্রভাত বগুড়া (গাজি শাহজালাল, মাদারীপুর প্রতিনিধি): মাদারীপুরের শিবচরে রাতের আঁধারে পাটের গুদামে দূর্বৃত্তদের দেওয়া আগুনে আড়াই শত মণ পাট পুড়ে ছাই,প্রায়ই  ৮লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। মাদারীপুরের শিবচরের বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর বাজারে, পাটের গুদামে আগুন দিয়েছে দূর্বৃত্তরা।

সোমবার গভীর রাতে শেখপুর বাজারে লিটন মুন্সীর পাটের গুদামে আগুন দেয় দূর্বৃত্তরা। এতে আড়াইশত মন পাট পুড়ে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান, ঘটনাস্থল থেকে কয়েকটি কেরোসিন  তেলের বোতল ও ম্যাচ উদ্ধার করেন।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের মত পাটের গুদাম থেকে রাতে আমরা বাসায় চলে যাই। পাটের গুদামে নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা কর্মী রাত ১২টার সময় সর্বশেষ পাটের গুদাম পরিদর্শন করে ঘুমাতে যায়। গভীর রাতে হঠাৎ পাটের গুদামে আগুন দেখে চিৎকার করে আশপাশে লোকজন ডেকে পাটের গুদামে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে শিবচর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই অগ্নিকান্ডে গুদামের প্রায় আড়াইশত মন পাট পুড়ে গেছে এবং ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান।

শিবচর থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। ঘটনাস্থল থেকে কয়েকটি কেরোসিন তেলের বোতল এবং  ম্যাচ উদ্ধার করা হয়েছে বলে জানিয়ছেন।