মাদারীপুর শিবচর কাঁঠাল বাড়ি ইউনিয়ন ফেরীঘাটে ঈদ শেষ ঢাকামুখো যাএীদের ভীড়

48
মাদারীপুর শিবচর কাঁঠাল বাড়ি ইউনিয়ন ফেরীঘাটে ঈদ শেষ ঢাকামুখো যাএীদের ভীড়। ছবি-শাহজালাল

সুপ্রভাত বগুড়া (গাজি শাহজালাল, মাদারীপুর শিবচর): “মাদারীপুর জেলা প্রতিনিধি”শিবচর কাঁঠাল বাড়ি ইউনিয়ন ঘাটে আজ ৭ আগস্ট ২০২০  শুক্রবার ১২ টা থেকে তিন টা পর্যন্ত পরিমান ঢাকা মুখো যাএী  এক সাথে অনেক যাতী আসে এবং প্রতি দিনে চেয়ে আজ  যাত্রীদের চাপ বাড়েছে তুমল আকারে ।

বাড়ছে এদিকে পদ্মায় তীব্র স্রোত-কারনে পর্যক্ত লঞ্চ না থাকায় যাএী দের সামাল দিতে হিম সীম খায় নিরাপত্তা আইন শৃঙ্খল বাহিনী ,  কাঁঠালবাড়ি নৌরুট হয়ে ঘরমুখো যাত্রীদের কিছু টা ভীড় ছিল,  সকাল থেকেই তবে এই  পর্যন্ত ঢাকা কর্মস্থলমুখো যাত্রীদের ভীড় খুব বেশি ছিল। এত টা বেশি ছিল যার কারনে মানুষের স্বাস্থ্য বিধি  মানাটা অসম্ভাব হয়ে পড়ে এরুটে  ঈদ শেষে যাত্রীদের নির্বিঘ্নে কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে।

প্রতিটি নৌযান ও যানবাহনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইন শৃংখলা বাহিনী কাজ করছে। কোন অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠতে দেয়া হবে না। তাই যাত্রী দের নিশ্চিত গন্তব্যে স্থানে পৌঁছাতে শান্তি  শৃঙ্খল ভাবে কাজ করছে। বাংলাদেশের আনসার ভিডিপি এক মাএ এই বাহিনী যাএী দের সেবা দিতে  করোনা ভাইরাস সংক্রমণের মুখে  জীবন বিলিয়ে দিতে প্রস্তত ।

এ কথা বলেন আনসার প্লাটুন কমান্ডার শাহ্ জালাল মিয়া  তিনি বলেন আমরা ঈদ শেষে ঘরমুখো এবং ঢাকা কর্মস্থল মুখো যাএী দের নিরাপত্তা দিতে ঘাটের প্রতি টি পয়েন্টে  আমরা সদা প্রস্তত।  এবং কর্ম হল ধর্ম তাই নিজের  পেশা কে ধর্ম হিসেবে নিয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিচ্ছি ,  কেনো না আনসার প্লাটুন কমান্ডার দের যে ভাতা সরকার দেয় তাতে ভালো করে এক দিন বাজার করলে দ্বিতীয় দিন বাজার করা সম্ভব না,  তাই  আইনের পোশাক যে হত গায় জরিয়েছি তাই।

নিজে দেশের সেবায় এবং দেশের মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিচ্ছি।  আমরা শান্তি শৃঙ্খলা  উন্নয় নিরাপত্তা  সর্বএ আমরা  দেশের যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে সর্বএ আমরা জীবন দিয়ে ও প্রস্তুত।