মাস্ক পরিধান না করলে জরিমানা ৫ হাজার টাকা করার সিদ্ধান্ত !

166
মাস্ক পরিধান না করলে জরিমানা ৫ হাজার টাকা করার সিদ্ধান্ত ! প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (জাতীয়): করোনার সংক্রমণ রোধে মানুষকে মাস্ক পরার জন্য বাধ্য করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। সোমবার মন্ত্রিসভার বৈঠকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়ালি এই বৈঠক অনুষ্ঠিত হয়। তিনি বলেন, মাস্ক পরা বাধ্যতামূলক করতে সরকার আরও কঠোর হচ্ছে। গত সাত দিন ধরে ব্যাপকভাবে জরিমানা করলেও মানুষ সতর্ক হচ্ছে না।

তাই আর এক সপ্তাহ এ অবস্থা পর্যবেক্ষণ করে মানুষকে মাস্ক পরায় উদ্ধুদ্ধ করতে জরিমানার পরিমান ৫শ টাকা থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিভাগীয় কমিশনাররা জানিয়েছেন, মাস্ক না পরায় গতকাল কয়েক হাজার মানুষকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় গতকাল ৩৭টি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

এই পরিস্থিতি আরও এক সপ্তাহ দেখা হবে। এরপর আরও শক্ত অবস্থান নেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব জানান, মানুষকে বাধ্য করে যেভাবে হোক, মাস্ক ব্যবহার যেন করে, তা আরও বেশি প্রচার করতে নির্দেশ দিয়েছেন।