মেদ কমাতে উপকারি ৩ জুস

106
মেদ কমাতে উপকারি ৩ জুস

পেটের মেদ কমাতে শরীরচর্চা থেকে শুরু করে জিমে যাওয়া এবং খাদ্য তালিকায় পরিবর্তনসহ আমরা কত কিছুই না করি। তবে এবার আপনাদের সঙ্গে এমন তিনটি জুসের কথা শেয়ার করবো যা পান করার মাধ্যমে আপনি সহজেই পেটের মেদ কমাতে পারেন।

আসুন জেনে নেওয়া যাব পেটের মেদ কমাতে তিনটি জুস সম্পর্কে-

১) শসার জুস

শসা এমন একটি সবজি যার বেশিরভাগই পানি। এতে ক্যালোরি অনেক কম আর তাই ওজন কমানোর জন্য বেশ ভালো একটি খাবার। শসার জুস তৈরি করলে এতে থাকা পানি এবং ফাইবার অনেকটা সময় পেট ভরা রাখে। ফলে খাওয়া কম হয় এবং ওজন কমে।

২) করল্লার জুস

কাঁচা করল্লার জুস পান করতে খুবই বিস্বাদ লাগতে পারে। কিন্তু তা পেটের মেদ কমাতে খুবই উপকারী। কয়েক কেজি পর্যন্ত ওজন কমাতে পারে এই জুস। নিয়মিত করল্লার জুস পানে লিভার সুস্থ থাকে এবং তা মেদ কমাতে সাহায্য করে। এ ছাড়া করল্লায় ক্যালোরি অনেক কম। এটাও ওজন কমাতে কাজে আসে।

৩) আমলকীর জুস

আমলকী মেটাবলিজম বাড়ায় এবং হজমে সহায়তা করে। ওজন দ্রুত কমানোর জন্য মেটাবোলিজম বাড়ানো জরুরি। এই জুসের সঙ্গে যোগ করতে পারেন কিছুটা মধু। এতে সারাদিন আপনার শরীর তরতাজা থাকবে।

নিয়মিত স্বাস্থ্যকর ডায়েট এবং ব্যায়াম করার পাশাপাশি এই জুসগুলো পান করতে পারেন। তবে এই জুসগুলোর স্বাদ বাড়াতে এর সঙ্গে গোলমরিচ গুঁড়ো, লেবুর রস, আদার রস ও মধু মেশাতে পারেন। সূত্র: এনডিটিভি।