যথাযোগ্য মর্যাদায় বদলগাছীতে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

129
যথাযোগ্য মর্যাদায় বদলগাছীতে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বুলবুল আহম্মেদ বুলু বদলগাছী,নওগাঁ,প্রতিনিধিঃ  আজ ঐতিহাসিক ২৩ জুন। নওগাঁর বদলগাছীতে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশের ঐতিহ্যবাহি, সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন ও স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার ডাকবাংলো চত্ত্বরে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সূচনা হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম, সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর।

এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে ও সার্বভৌম রক্ষার্থে আত্মদানকারী সকল শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।৭৪ বছরে পদার্পণ উপলক্ষ্যে কেক কেটে আনন্দ-উল্লাস উদযাপন করা হয়।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু খালেদ বুলুর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম, উক্ত আসনের সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম মন্ডল, সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম স্বাধীন, আওয়ামী যুব লীগের সভাপতি ইমামুল আল হাসান তিতু, যুবলীগ সাধারণ সম্পাদক জনি আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু শাহীন, সাধারণ সম্পাদক সুব্রত কুমার মন্ডল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের শুভ জন্মদিন ঐতিহাসিক ২৩ জুন অঙ্কুরিত হয়েছিল ‘স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্নসূত্র’। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী এমন একটি মহতী ক্ষণে উদযাপিত হচ্ছে যখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতা ও আত্মমর্যাদার অনন্য প্রতীক ‘পদ্মাসেতু’ উদ্বোধন হতে যাচ্ছে। আগামী ২৫ জুন সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করবেন।

অতিমারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকটের মধ্যেই চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশসমূহসহ সমগ্র বিশ্বে যখন গড় মূল্যস্ফীতি উর্ধ্বমুখী তখন অর্থনৈতিক গতিশীলতা পুনরুদ্ধারের চ্যালেঞ্জে নিয়োজিত বাংলাদেশে স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে বিভিন্ন অঞ্চল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ দুর্যোগ কবলিত মানুষের পাশে থেকে সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করছে।

বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র দল যারা দুর্যোগে-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ায়। করোনা মোকাবিলায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ ও বলিষ্ঠ নেতৃত্ব বিশ্ব সভায় প্রশংসিত হয়েছে। তার দূরদর্শী নেতৃত্বে দুর্যোগ মোকাবিলা ও অর্থনৈতিক গতিশীলতা পুনরুদ্ধারের সংগ্রামেও সফল হবে বাংলাদেশ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে আওয়ামী লীগের সকল নেতা-কর্মী এবং সমর্থকরা শত প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ আওয়ামী লীগকে আজ মজবুত ভিত্তির উপর দাঁড় করিয়েছেন। আওয়ামী লীগের লক্ষ-দেশকে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালি জাতিকে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করা।

পরে ডাকবাংলো চত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিভিন্ন বাদ্যযন্ত্র সন্নিবেশিত এই শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ডাকবাংলো চত্বরে এসে শেষ হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিকলীগ, মহিলা যুবলীগ, কৃষকলীগ সহ বিভিন্ন অংগ সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।সবশেষে উপস্থিত সকলের মাঝে খাবার পরিবেশন করা হয়।