যশোর-বগুড়া’য় ভোটের তারিখ পরিবর্তনে সিইসিকে জাপার অনুরোধ

26

সুপ্রভাত বগুড়া (স্বাধীন মতামত): যশোর ও বগুড়া’য় অনুষ্ঠেয় উপ-নির্বাচনে ভোটের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনকে আবারো অনুরোধ জানিয়েছে জাতীয় পার্টি। এবার আনুষ্ঠানিকভাবে দলটির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে দুটি আসনের উপ নির্বাচনে ভোটের তারিখ পিছিয়ে দেয়ার অনুরোধ করেছেন।

রোববার বেলা ১১টায় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা’র নেতৃত্বে জাপার একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে দেখা করেন। সিইসির সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এসে সৈয়দ আবু হোসেন বাবলা গণমাধ্যম কর্মীদের জানান, ১৪ জুলাই আধুনিক বাংলাদেশের রূপকার, সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুদিবস।

তিনি বলেন, দিনটি জাতীয় পার্টির অগনিত নেতাকর্মী ও এরশাদ প্রেমিদের কাছে শোকাবহ। সেদিন পল্লীবন্ধু এরশাদ-কে বিন্ম্র শ্রদ্ধায় স্মরণ করবেন দেশের লাখো লাখো মানুষ। বাবলা বলেন, দলীয়ভাবে জাতীয় পার্টি দিনটিতে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় নানা কর্মসূচি পালন করবেন। তাই উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করতে কমিশনকে পার্টির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এসময় দলের কো-চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সংসদের বক্তৃতায় উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন নির্বাচনে কমিশনকে অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি গেলো সপ্তাহে পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারকে এ বিষয়ে চেয়ারম্যানের একটি চিঠিও পৌছে দেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীয় পার্টি সব সময় স্বচ্ছ, নিরপেক্ষা ও অবাধ নির্বাচন চায়।

অনুষ্ঠেয় উপ নির্বাচনগুলো যেন গ্রহণযোগ্য হয়, সে ব্যাপারেও নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে। এসময় প্রতিনিধি দলে আরো ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর এবং পার্টির যুগ্ম মহাসচিব ও সাবেক এমপি আমির হোসেন।

এসময় গণমাধ্যমের জাপার কো চেয়ারম্যান আরো জানান, ১৪ জুলাই সকাল ১০টায় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের রংপুরের পল্লী নিবাসে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মাজার জিয়ারত করে দোয়া মুনাজাত ও আলোচনা সভায় অংশ নেবেন। সকাল ১০টায় তার নেতৃত্বে জাতীয় পার্টি নেতাকর্মীরা কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে দোয়া মুনাজাতে অংশ নেবেন।

তিনি বলেন, ওই দিন সকালে সারাদেশে জাতীয় পার্টির প্রতিটি ইউনিট অফিসে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে। এছাড়া সকাল থেকে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় এবং কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয়ে দিনভর কুরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিকেল ৪টায় বনানী অফিসে মিলাদ ও আলোচনা সভায় অংশ নেবেন পার্টি চেয়ারম্যানসহ গোলাম মোহাম্মদ শীর্ষ নেতারা। পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীর দিবসে জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগি সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করবে বলেও জানান জাপার এই কো চেয়ারম্যান।