যুদ্ধ চাই না, তবে কেউ আক্রমণ করলে প্রতিহত করা হবে : শেখ হাসিনা

51
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল-ছবি

সুপ্রভাত বগুড়া (জাতীয়): নৌবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলাসহ সশস্ত্রবাহিনীর আধুনিকায়নে সরকার ফোর্সেস গোল অর্জনে কাজ করে যাচ্ছে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যুদ্ধ চাই না, তবে কেউ আক্রমণ করলে যেন মোকাবেলা করতে পারি সেভাবে সবকিছু গড়ে তোলা হচ্ছে। এছাড়া করোনা পরিস্থিতির কারণে উন্নয়ন অগ্রযাত্রা সারা বিশ্বের মত স্থবির হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার চট্টগ্রামে নৌবাহিনীর নতুন করভেট ক্লাস যুদ্ধজাহাজ বানৌজা সংগ্রামের কমিশনিং অনুষ্ঠান গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর পক্ষে নৌবাহিনীর প্রধান জাহাজের ক্যাপ্টেনের হাতে কমিশনিং ফরমান হস্তান্তর করেন। নৌবাহিনীকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এছাড়া সশস্ত্রবাহিনীর আধুনিকায়নে সরকারের কাজ করে যাওযার কথা জানান প্রধানমন্ত্রী। এছাড়া করোনা ভাইরাসের কারণে বর্তমান বৈশ্বিক স্থবির পরিস্থিতিও উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে।

সংক্রমণ প্রতিরোধে সবাইকে আরো সচেতন হওয়ার আহবান জানান সরকার প্রধান। করোনা ভাইরাস থেকে দেশ ও বিশ্বের আশু মুক্তির আশাবাদ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।