রক্তাক্ত সাংবাদিক শরীফের অবস্থা আশংকাজনক দূর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি বিএমএসএফ’র

17
রক্তাক্ত সাংবাদিক শরীফের অবস্থা আশংকাজনক দূর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি বিএমএসএফ'র। ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক):  সংবাদ প্রকাশের জের ধরে কুমিল্লার মুরাদনগরে চেয়্যারম্যান শাহজাহান তার বাহিনী কর্তৃক সমকাল প্রতিনিধি শরিফুল ইসলামকে বাড়িতে ঢুকে কুপিয়ে রক্তাক্ত করেছে।

দূর্বৃত্তরা তাকে কুপিয়ে হাত পা ভেঙ্গেই ক্ষান্ত হয়নি এসময় তার বাগার উঠানে ফেলে মুক্তিযোদ্ধা পিতা এবং বৃদ্ধা মাকে কুপিয়ে আহত ও লাঞ্ছিত করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার পরপরই পুলিশ শাহজাহান চেয়ারম্যানকে আটক করলেও সাঙ্গপাঙ্গরা ধরাছোয়ার বাইরে রয়ে গেছে।এদিকে নৃশংস হামলার এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।

শনিবার নাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ’র কেন্দ্রিয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর স্থানীয় পুলিশ প্রশাসনের নিকট হামলাকারীদের গ্রেফতার দাবি করেন।

বিএমএসএফ নেতৃবৃন্দ বলেন, দেশে যেন সাংবাদিক নির্যাতনের মহোৎসব চলছে। যেমন খুশি প্রভাবশালীরা হামলা মামলা চালিয়েই যাচ্ছে। অথচ রাষ্ট্রযন্ত্র সাংবাদিকদের নিরাপত্তায় চরম উদাসীন।

দ্রুত সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়নেরও দাবি করেন নেতৃবৃন্দ। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তায় জেলা-উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করা হয়।