রুহিয়ায়  চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ 

158
রুহিয়ায়  চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ । ছবি-সজল

সুপ্রভাত বগুড়া (সজল আলী ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি): ঠাকুরগাঁও জেলা রুহিয়া থানার কশালগাঁও (রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়) সংলগ্ন বাসিন্দা নুর আলম এর বিরুদ্ধে চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে।

জানা যায়, এই এলাকায় বসবাসের জন্য  নুর আলম, পিতাঃ আব্দুর রউফ,  শাহীন, শামীম পিতাঃ ইসমাঈল হোসেন,  ইব্রাহিম জামান, পিতাঃ হাকিম উদ্দিন,  উভয়  বসত বাড়ি করার জন্য,  জনৈক নুর ইসলাম  মাস্টার এর কাছে ২০০৩ ইং সালে কবলা করেন। এবং জমি কবলা  নেওয়ার সময়  প্লট আকারে বিক্রি হয়।

উক্ত প্লট গুলো উপরোক্ত ব্যক্তি বসত বাড়ী করেন যাতে সবার সম্মতিতে ৬ ফিট ৬ ইঞ্চি প্রস্থ ও লম্বা ৯২ ফিট যার জমির পরিমাণ ১.৪০ শতাংশ। দলিলে উল্লেখিত দাগ নং ৬৪,  মৌজা মন্ডলাদাম। কিন্তু প্রায় ১৭ বছর পরে সামনের প্লট এর কবলা কৃত মালিক  নুর আলম অসৎ উদ্দেশ্যে বন্টন কৃত ও দলিলে উল্লেখীত পিছনের প্লটের বসবাস করা ব্যক্তির চলাচলের রাস্তা বন্ধ করার চেষ্টা করেন।

ভুক্তভোগী শামিম বলেন, আমরা এখানে ৪ টা প্লট একসাথে ক্রয় করছি,  যার মাঝে  ৬ ফিট ৬ ইঞ্চি প্রস্থ এবং ৯২ ফিট লম্বা পিছনের বাড়ির মানুষ চলাচলের রাস্তা ছিল  যাহা দলিলে উল্লেখ করা আছে। কিন্তু  সামনের বাড়ির মালিক নুর আলম অসৎ উদ্দেশ্যে হঠাৎ করে রাস্তা বন্ধ করার চেষ্টা করে।

পাশের আরেক জন বসবাসকারী ইব্রাহিম জানান,  আমরা সবাই যখন জমি টা কবলা করি তার আগে রাস্তাটার বিষয় সিদ্ধান্ত হয়েছে,  যে রাস্তা  সারে ছয় ফিট প্রসস্থ হবে,।  তাছারা  আমরা সকলই অঙ্গিকারনামায় স্বাক্ষর করছি। রাস্তা বন্ধ করা যাবে না। এ বিষয় নুর আলম বলেন, আমার জমি কম হচ্ছে তাই আমি রাস্তা থেকে জমি নিয়ে আমার জমির পরিমাণ ঠিক করছি।