রুহিয়ায় রাতের আঁধারে জমি দখলের নামে ঘর নির্মাণ

154
রুহিয়ায় রাতের আঁধারে জমি দখলের নামে ঘর নির্মাণ। ছবি- সজল

সুপ্রভাত বগুড়া (সজল আলী রুহিয়া থানা প্রতিনিধি): ঠাকুরগাঁও সদর উপজেলা রুহিয়া থানাধীন ২১নং ঢোলারহাট ইউনিয়ন এর বড়দেশ্বরী বাজার এলাকায় টাংগন নদীর সংলগ্ন বেলাল হোসাইন কবলা কৃত জমি রাতের অন্ধকারে দখলের অভিযোগ পাওয়া গেছে।

এলাকা বাসির সূত্রে জানা জায়, দক্ষিন বঠিনা গ্রামে মৃত সোলাইমান এর ছেলে বেলাল হোসাইন এর কবলা কৃত জমির উপর রাতের আঁধারে ঘর নির্মাণ করে মামলা সূত্রে জানা যায়, বেলাল হোসাইন এর বোন গুলো তাদের শরিক দাবি করে তাতে বেলাল হোসাইন মহামান্য ঠাকুরগাঁও জেলা জজকোর্টে এটি বাটোরা দায়ের করেন যার মামলা নং১৮/১৫।

মহামান্য আদালত এই জমির গত ০৫-০৮-২০২০ইং তারিখে ১৪৪ ধারা জারি করেন। এবং মহামান্য আদালত নির্দেশে রুহিয়া থানা তদন্ত অফিসার আব্দুল করিম আজাদ গত ২০-১০-২০২০ইং সরেজমিনে আসলে। তিনি ভুক্তভুগী বেলালকে নোটিশ আকারে পাঠিয়ে দেন এবং একটি প্রতিবেদন মহামান্য আদালতের দারিজ করেন।

কিন্তু ১ ডিসেম্বর দিবাগত রাতে তিনি মহামান্য আদালতের নির্দেশে আখিয়াছে অমান্য করে জমি দখল করার চেষ্টা করে এবং কি সেখানে একটি ছোটখাটো ঘর তুলে দেয়, ঘর নির্মাণ করে রাসেল নামের একজনের বিরুদ্ধে।

এ বিষয়ে ভুক্তভোগী বেলাল বলেন আমি আমার ফুপু গুলোর কাছে বাবা গত ১৩ -০১ -১৯৮৮ সালে আমার নামে কবলা করে দেন এবং আমি আরেকবার সেই জমি তাদের কাছে কমলা নেই গত ০৩-১০-২০১১ইং জার দাগ নং ২৯৯৯ জমির পরিমাণ ২ একর ৫৩ শতক।

আমি প্রায় ৩০বছর ধরে ভোগ দখল করে আসতেছি কিন্তু হঠাৎ আমার বোন গুলো বিভিন্ন মতামত এর ইশারায় আমার জমির উপরে হামলা করে। এ বিষয় জানতে রাসেল এর সাথে যোগাযোগ করার চেষ্টা করার পরেও পাওয়া যায় নি।