রোমানিয়ার করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডে ১০জন নিহত !

65
রোমানিয়ার করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডে ১০জন নিহত ! ছবি-সংগৃহীত

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): রোমানিয়ায় করোনা বিশেষায়িত একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ওই হাসপাতাল কর্তৃপক্ষ। এতে গুরুতর আহত হয়েছে দায়িত্বরত চিকিৎসকসহ আরও ৭ জন। খবর আল-জাজিরার। প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (১৪ নভেম্বর) পিয়াত্রা নিমট শহরের পাবলিক হাসপাতালের করোনা আক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত নিবিড় পরিচর্যা ওয়ার্ড থেকে আগুন ছড়িয়ে পড়ে।

ওই ওয়ার্ডে মোট ১৬ জন করোনা রোগী ছিলেন। হাসপাতালটির পরিচালক লুসিয়ান মিকু স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, দায়িত্বরত একজন চিকিৎসক আগুনে পোড়া রোগীদের বাঁচানোর চেষ্টা করছিলেন। ফলে আগুন লেগে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু জানিয়েছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে ওই অঞ্চলের জরুরি হাসপাতালগুলোতে অব্যবস্থাপনা চলছিল। গত বছর বিষয়টি তদারকির জন্য সরকার আটজন কর্মকর্তাকে নিয়োগ দেয়।

রোগীদের যথাযথ চিকিৎসা সেবা দিতে না পারার দায়ে গত তিন সপ্তাহ আগে ওই হাসপাতালটির পরিচালক পদত্যাগ করেন। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাচ্ছে দমকল বাহিনী। তাদের সঙ্গে দেশটির বিপর্যয় মোকাবিলা বাহিনীও যোগ দিয়েছে।  হাসপাতালের বাকি রোগীদের বের করে আনার চেষ্টা চলছে।