শাজাহানপুরে স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করায় জরিমানা

89

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব বগুড়া প্রতিনিধি): করোনা ভাইরাস মহামরির এ দুর্য়োগে অসচেতনতা, স্বাস্থ্যবিধি না মেনে ও মুখে মাস্ক না পড়ে রাস্তা-ঘাটে চলাফেরা করার অপরাধে বগুড়ার শাজাহানপুরে ভ্রাম্যমান আদালতে ১২ জনকে জরিমানা/দন্ড প্রদান করা হয়েছে।

আজ রবিবার ১৪ জুন শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সজেকিউটিভ মেজিষ্ট্রেট মাহমুদা পারভিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ রায় প্রদান করেন।

উপজেলার বি-বøকে স্বাস্থ্যবিধি না মেনে ও মুখে মাস্ক না পড়ে অসচেতনতায় রাস্তা-ঘাটে চলাফেরা করার অপরাধে সরকারি দন্ডবিধি ১৮৬০ (২৬৯) এর বিধান মোতাবেক ভ্রাম্যমান আদালতে ১২ জনকে প্রায় ছয় হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এসময় তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা সহ কোভিড-১৯ এর ভয়াবহতায় জনসাধারনকে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন।

জানাযায়, কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকারের কঠোর নির্দেশনা সত্বেও স্বাস্থ্যবিধি না মেনে উপজেলার বনানী, আড়িয়া বাজার, নয়মাইল বাজার, মাঝিড়া, দুবলাগাড়ি, বি-বøক বাজার ও বাসষ্ট্যন্ডে জনসাধারনের অবাধ চলাচল সীমাহীন আকার ধারন করে।

তাদের অসচেতনতায় রোগের বিস্তার ও আইনের প্রতি অবহেলা শুরু হয়। গণমাধ্যমে এ সংবাদটি প্রচার হয়। ফলে করোনা ভাইরাস সংক্রমন রোধে ভ্রাম্যমান আদালত পরিচলনা অপরিহার্য্য হয়ে পরে।