র‌্যাব-১২ কর্তৃক অভিযানে ১৭৫ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার !

104
র‌্যাব-১২ কর্তৃক অভিযানে ১৭৫ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ! ছবি-দৌলত

সুপ্রভাত বগুড়া (দৌলত): র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গীদমন, ছিনতাই, চাঁদাবাজ, চুরি, অবৈধ মাদক ব্যবসা ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দূস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়া ক্যাম্পের আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে।

গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষনিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতোমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ২৫ জুন ২০২০ ইং তারিখ রাত আনুমানিক ১০.৩০ ঘটিকার সময় বগুড়া জেলার সোনাতলা থানাধীন সোনাতলা বাজারে গাড়ী অভিযান চালায় অভিযানের সময় ০১ টি জীপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৭৭৭৪) আটক করে।

জীপ চালক মাদক ব্যবসায়ী মোঃ মাহফুজার রহমান মাসুম (৩৮), পিতা-মৃত তোফাজ্জল হোসেন, সাং-পূর্ব ফুলমতি, থানা-ফুলবাড়ি এবং জেলা-কুড়িগ্রাম’কে জিজ্ঞাসাবাদ করিলে সে জানায় তার গাড়ীতে গাঁজা আছে। পরবর্তীতে জীপটি তল্লাশিকালে জীপ থেকে ১৭৫ কেজি গাঁজা পাওয়া যায় এবং আসামীর নিকট হইতে ০২ টি মোবাইল, ০২ টি সীম এবং নগদ ৫০০/-(পাঁচশত) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য গাঁজা এর বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সোনাতলা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

র‌্যাবের এ ধরনের মাদক বিরোধী আভিযানিক কার্যক্রম চলমান থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে। আইন শৃংখলা বাহিনীর এ ধরনের তৎপরতা বাংলাদেশকে একটি অপরাধমুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে পারবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।