লালপুরে টিআর প্রকল্পের বিল পেল ৬৮ধর্মীয় প্রতিষ্ঠান এবং সোলার বিদ্যুৎ প্রদানের উদ্বোধন

12
লালপুরে টিআর প্রকল্পের বিল পেল ৬৮ধর্মীয় প্রতিষ্ঠান এবং সোলার বিদ্যুৎ প্রদানের উদ্বোধন। ছবি-নাহিদ

সুপ্রভাত বগুড়া (লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে ২০১৯/২০ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির টিআর প্রকল্পের আওতায় ৬৮টি ধর্মীয় প্রতিষ্ঠানে বিল বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (২৪জুন) সকালে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে লালপুর উপজেলা মিলনায়তনে এই বিল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বিল বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহাফুজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও নবেসুমির শ্রমিক ইউনয়নের সভাপতি গোলাম কাওছার, উপজেলা যুবলীগের সভাপতি ও বিলমাড়ীয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু, জেলা তাতীঁলীগের যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা,

সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন, ঈশ্বরদী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জয় সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানের সুপার ও সদস্যবৃন্দ। গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের জন্য টিআর প্রকল্পের আওতায় নির্বাচনী এলাকা ভিত্তিক ২য় পর্যায়ে প্রতি প্রতিষ্ঠানে ৪৩,৫০০/-টাকা করে মোট ৬৭টি প্রতিষ্ঠানকে এবং একটি প্রতিষ্ঠানে ৬০,০০০/- বিল বিতরণ করা হয়েছে।

অপরদিকে একই দিনে উপরক্ত সকলের উপস্থিতিতে ২০১৯/২০ অর্থ বছরে শেখ হাসিনার উদ্যোগে বিনামূল্যে সোলার বিদ্যুৎ এর আওতায় লালপুর উপজেলায় বরাদ্ধকৃত স্ক্রিট লাইট, এসি সিষ্টেম, হোম সোলার প্রদানের উদ্বোধন করেন সাংসদ বকুল।

লালপুর উপজেলা ভূমি অফিসের সামনে স্ক্রিট লাইট স্থাপন করার মধ্যেদিয়ে সোলার বিদ্যুৎ প্রদানের উদ্বোধন করা হয়।