শাজাহানপুরে গোয়াল ঘরে ট্রাক লাগিয়ে আটটি গাভী ও বাছুর নিয়ে চম্পট,আহাজারী মালিকের !

50
শাজাহানপুরে গোয়াল ঘরে ট্রাক লাগিয়ে আটটি গাভী ও বাছুর নিয়ে চম্পট,আহাজারী মালিকের ! প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে এক কৃষকের গোয়াল ঘর থেকে ৮ টি গাভী ও গরুর বাছুর চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গরুগুলোর মুল্য ৮ লক্ষাধিক টাকা। দীর্ঘদিনে লালন পালনে গচ্ছিত এ সম্পদ হারিয়ে আহাজারী করছেন ওই কৃষক ও তার পরিবার।

মঙ্গলবার ২১ জুলাই উপজেলার আমরুল ইউনিয়নের কুন্দইশ গ্রামে এই ঘটনা ঘটে। কৃষক মান্নান ও তার স্ত্রী নাজরীন জানান, সকালে ঘুম উঠে ঘড়ের বাহির থেকে দরজার ছিটকিনি লাগানো দেখতে পান। জোড়ে ডাকাডাকি করলে অন্য বাড়ির লোক এসে ঘড়ের দরজা খুলে দেয়।

এরপর ঘর থেকে বের হয়ে দেখেন গোয়াল ভরের দরজা খোলা। চিৎকার দিয়ে গোয়াল ঘরের ভিতরে গিয়ে দেখেন তার ৮ টি বিদেশী সংকর জাতের গাভী ও বাছুর গরু নাই। তাদের কান্না আর আহাজারী শুনে প্রতিবেশীরা ছুটে আসেন এবং চারিদিকে খোজাখুজি করতে থাকেন।

কিন্তু কোথাও গরুগুলো না পাওয়ায় ওই বাড়ীতে এখন শোকের মাতম চলছে। পরিবারটি জানায়, গরুগুলোর মুল্য ৮ লক্ষাধিক টাকা। স্থানীয় কয়েক মাঝি জানান, গ্রামের ঐ রাস্তা দিয়েএকটি ট্রাকভরা গরু বাছুর নিয়ে যেতে তারা দেখেছেন।

এঘটনায় শাজাহানুর থানায় সাধারন ডাইরী করা হয়েছে। এবিষয়ে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন বলেন, বিষয়টি মর্মান্তিক। এসব গরুচোর আসামীদের গ্রেফতারে অনুসন্ধান চলছে।