শাজাহানপুরে ঘটেই চলছে চুরি ছিনতাই, লাখ লাখ টাকা নিয়ে যাচ্ছে দিনে দুপুরে !

330
শাজাহানপুরে ঘটেই চলছে চুরি ছিনতাই, লাখ লাখ টাকা নিয়ে যাচ্ছে দিনে দুপুরে ! ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়ার শাজাহানপুরে কোথাও না কোথাও প্রায় দিনই ঘটে চলেছে চুরি ও ছিনতাই। আর এসব বিষয়ে প্রশাসনিক নজরদারী আশানুরুপ না হওয়ায় অপরাধীদের দাপট দিনদিন বেড়েই চলছে। ফলে চুরি ছিনতাই এর ভয়ে মানুষের মনে আতংক সৃষ্টি হয়েছে।
শনিবার ৭ নভেম্বর উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে এমন তথ্য জানাগেছে।

উপজেলার মাঝিড়া বন্দরের করতোয়া ফার্মেসীর মালিক মোস্তাফিজার রহমান জানান, শুক্রবার জুম্মা নামাজের জন্য দোকান বন্ধ করে বাড়িতে যান। বিকেলে দোকানে এসে দেখেন, দোকানের টিনের চালা ও চালার নীচে রডের সেলিংয়ের খাঁচা কাটা। এরপর ড্রয়ারের ভিতরে রাখা নগদ দুই লাখ টাকা এবং বিকাশ, রকেট ও ফ্লেক্সিলোডের মোবাইল সেট নাই। এছাড়া এসব মোবাইলে থাকা ৫ লাখ টাকা সহ মোট ৭ লাখ টাকা চুরি করে নিয়ে গেছে।

উপজেলার গোহাইল বন্দরের পেট্রোলও ডিজেল ব্যবসায়ী মোঃ রেজাউল করিম জানান, ৫ নভেম্বর সন্ধ্যা ৭ টার দিকে একদল দুর্বৃত্ত তার দোকানে এসে টাকা দাবী করে। এরপর টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে শরীরে চাকু মেরে মাটিতে ফেলে দেয় এবং তার ক্যাশ বাক্স থেকে প্রায় এক লক্ষ টাকা নিয়ে সটকে পরে। এসময় দুর্বৃত্তদের হাতে দেশী অস্ত্র রাম দা, চাকু ও বিভিন্ন সরঞ্জামাদী থাকায় ভয়ে কেউ কাছে এসে উদ্ধার করার সাহস পায়নি। পরে ছিনতাই কারীরা চলে গেলে লোকজন তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়। সে গোহাইল খাদাস পশ্চিম পাড়ার মহসীন আলীর ছেলে।

এ বিষয়ে স্থানীয় উপজেলা আওয়ামী মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক মন্জুয়ারা জানান, এলাকায় সন্ত্রাসী, চাদাবাজ ও দুর্বৃত্তদের দাপট এতটাই বেড়ে গেছে যে, তাদের কাছে মানুষ অসহায় হয়ে পড়েছ্। এদিকে ৪ নভেম্বর উপজেলার শাকপালা এলাকা থেকে ডিম ভর্তি একটি পিকআপ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ অভিযোগকারী “মেসার্স জসীম ডিম হাউস” এর স্বত্বাধিকারী ও শেরপুর উপজেলার খন্দকার পাড়ার মৃত জসীম উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম জনি জানান, শাকপালা এলাকার কাজী ফার্ম এর ডিমের ডিপো থেকে বিশ হাজার ছয়শত নব্বই পিচ ডিম (যার বর্তমান বাজার মুল্য প্রায় দেড় লক্ষ টাকা) পিকআপে লোড দিয়ে তার প্রতিষ্ঠানের ম্যানেজারকে দায়িত্ব দিলে তিনি কর্মচারীদের সাথে নিয়ে রাত আনুমানিক আটটার দিকে পিকআপটি শেরপুরের উদ্দেশ্যে রওনা দেয়।

এসময় শাকপালা মোড়ে পুর্ব থেকে ওত পেতে থাকা দুর্বৃত্তরা তাদের গাড়ির পথ রোধ করে এবং ম্যানেজার, পরিবহন চালক ও কর্মচারীদের পকেট থেকে মোবাইল এবং প্রতিষ্ঠানটির ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং ভয় দেখিয়ে পিকআপ ভ্যানটি নিয়ে চলে যায়।

এভাবে প্রায় দিনই উপজেলার কোথাও না কোথাও ঘটেই চলেছে চুরি ও ছিনতাই। তাই মানুষের জানমাল রক্ষায় পুলিশ আরও দায়িত্বশীল হয়ে কর্তব্য পালন করবে এমন প্রত্যাশা সকলের। এসব বিষয়ে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, গত কয়েক দিনে চুরি ছিনতাই এর ঘটনা কিছুটা বেড়েছে। তবে এসব অপরাধীকে ধরতে পুলিশী অভিযান অব্যহত রয়েছে।