শাজাহানপুরে দরিদ্রদের বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিচ্ছেন ইউএনও

160

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়ার শাজাহানপুরে গ্রামে গ্রামে গিয়ে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্রদের খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন।

এছাড়াও তিনি করোনা মোকাবিলায় জনগনকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করছেন এবং প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়ে যাচ্ছেন অনবরত।

করোনা দুর্যোগকালীন এই কয়েকদিনে তিনি উপজেলার গোহাইল, খরণা, আশিকপুর, মাদলা, আড়িয়া বাজার, আমরুল ও মাঝিড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বিতরণকৃত এসব খাদ্য পণ্যের প্রতিটি প্যাকেজে রয়েছে- ১০ কেজি চাউল, ১ লিটার তৈল, ১ কেজি পেয়াজ, ৩ কেজি আলু, ও ১ কেজি ডাল।

সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, উপজেলার ৪১৫ টি হত দরিদ্র দুস্থ পরিবারের মাঝে এসব শুকনো প্যাকেজ খাবার ও ২৮৫ প্যাকেট গুড়ো দুধ ও শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। উপজেলার প্রতিটি ইউনিয়নে এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান এবং প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে বরাদ্দকৃত অর্থ এ উপজেলার ১২টি কওমী মাদ্রাসা ও এতিম খানায় বিশেষ অনুদান হিসাবে এক লক্ষ বিশ হাজার টাকা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহের অনুকূলে চেক বিতরণ করা হয়েছে।

এছাড়াও প্রায় দুই হাজার পরিবারকে ভিজিডি এবং প্রায় দশ হাজার পরিবারকে খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় আনা হয়েছে। শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন জানান, সরকারের নির্দেশ মত হত দরিদ্রদের সঠিকভাবে ত্রান সহায়তা প্রদান করা দায়িত্ব।

আর এ কর্তব্যবোধ থেকেই তিনি নিজেকে নিয়োজিত রেখেছেন। প্রতিদিনের এসব ত্রান সামগ্রী বিতরণে তার সংগে ছিলেন উপজেলা দুর্যোগ ও ত্রান কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলী, প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ নারগিস খানম ও অন্যান্য কর্মকর্তাগন।