শিবগঞ্জে প্রভাবশালী মেম্বার বালু ব্যবসায়ীর মোস্তাফিজুরের বালু উত্তলনের সরঞ্জাম গুড়িয়ে দিয়েছে প্রশাসন

211

সুপ্রভাত বগুড়া (খাজা রতন): বগুড়া শিবগঞ্জ উপজেলার প্রভাবশালী মেম্বার বালু ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান মোস্তা’র বালু উত্তোলনের সরঞ্জাম ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।

গতকাল সোমবার বিকেল ৪টার দিকে শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের নির্দেশনায় এসআই আবুল কামাল আজাদের নেতৃত্বে আনসার বাহীনির সহায়তায় শিবগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম জাহাঙ্গীরাবাদ এলাকায় অবৈধভাবে বালু উত্তলনের বিরুদ্ধে অভিযান চালানো হয়।

প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনস্থল থেকে বালুদস্যুরা দৌঁড়ে পালিয়ে যায়। এসময় বালু উত্তলনে ব্যবহৃত ডেলিভারি পাইপ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।

সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালী মেম্বার বালু ব্যবসায়ী মোস্তা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু’র দোহাই দিয়ে দীর্ঘদিন যাবত বালু উত্তোলন করে স্থানীয় জনসাধারণের ক্ষতি করে আসছে।

বারবার নিষেধ করার পরও তারা প্রশাসনের নির্দেশ অমান্য করে প্রভাব খাটিয়ে বালু উত্তলন করে আসছিল।

এবিষয়ে শিবগঞ্জ থানা পুলিশের এসআই আবুল কালাম আজাদ  জানান, করোনা মৌসুমেও এলাকার মোস্তাফিজুর নামে বালুদস্যু সদর ইউনিয়নের চারিদিকে আবাদি জমির মাঝখানে একটি পুকুরে অবৈধ ড্রেজার বসিয়ে বানিজ্যিক ভাবে  বালু উত্তোলন করে আসছিলো।

খবর পেয়ে আনসার বাহীনিদের সাথে নিয়ে উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হয়। এবং অবৈধ বালু ব্যবসায়ীদের ঘটনাস্থলে না পাওয়ায়, বালু উত্তলনে ব্যবহৃত পাইপ ধ্বংস করা হয়েছে।

তিনি আরো জানান, বালুদস্যুদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। অবৈধ বালু ব্যবসায়ীরা যতই প্রভাবশালী হোক না কেন তাদেরকে কোনো ধরনের ছাড় দেয়া হবেনা।