শেখ হাসিনা সাংবাদিক সমাজকে বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত করেছেন..!

3
শেখ হাসিনা সাংবাদিক সমাজকে বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত করেছেন..!

জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং জাতীয় সংসদের সদস্য ফরিদা ইয়াসমিনকে নিউইয়র্কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন। এ উপলক্ষে সংগঠনটি গত ১ এপ্রিল সন্ধ্যায় এক সুধী সমাবেশের আয়োজন করে।

ফরিদা ইয়াসমিন এমপি এ সময় প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি যখনই নিউইয়র্কে আসি তখনই আপনাদের উষ্ণ আতিথেয়তায় আপ্লুত হই। এবার নতুন পরিচয়ে এসেও একইভাবে আপনাদের আন্তরিক আতিথেয়তায় আমি অভিভূত এবং গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি শত ব্যস্ততার মাঝেও এ আয়োজনে অংশগ্রহণের জন্য।

Pop Ads

তিনি বলেন, আপনারা যারা এই প্রবাসে আছেন, তাদের প্রত্যেকের হৃদয়েই কিন্তু একখণ্ড বাংলাদেশ বাস করছে। সে তাগিদেই অনেক কিছু ত্যাগ করে আপনারা মুক্তিযুদ্ধের চেতনা লালন ও ধারণ করছেন। এই চেতনাকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করছেন, এটি আসলেই অনেক বড় ব্যাপার। দেশকে ভালো না বাসলে এটা সম্ভব হতো না।

ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তার মূলে রয়েছে বঙ্গবন্ধু কন্যা সবার কথা ভাবেন। সকল সেক্টরের প্রতি তার নিবিড় পর্যবেক্ষণ রয়েছে। যারা সত্যিকার অর্থে দেশের জন্য নিবেদিত তাদেরকে তিনি কাজে লাগাচ্ছেন চলমান উন্নয়ন অভিযাত্রা ত্বরান্বিত করতে। আমি মনে করি যে, আমাকে তিনি সংসদ সদস্য মনোনীত করে সাংবাদিকদেরকেই সম্মানীত করেছেন, সাংবাদিক সমাজকে মূল্যায়ন করেছেন, বিশেষ এক মর্যাদায় অধিষ্ঠিত করেছেন। এজন্য দেশ ও প্রবাসের সকল গণমাধ্যম কর্মীর পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।

অনুষ্ঠানের বিশেষ সম্মানীত অতিথি কনসাল জেনারেল মো. নাজমুল হুদা বলেন, গণমাধ্যম কর্মীদেরকে আমার সহকর্মী হিসেবে স্ট্যাকহোল্ডার হিসেবে পাশে রাখতে চাই। আমরা যারা মানুষের সেবার দায়িত্বে আছি তাদের সাথে গণমাধ্যমের একটি সুন্দর সম্পর্ক থাকা খুবই জরুরী।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের হেড অব চ্যান্সেরি শুয়েব আব্দুল্লাহ গণমাধ্যম ব্যক্তিত্ব এবং সংসদ সদস্যা ফরিদা ইয়াসমিনকে নিউইয়র্কে অভিবাদন জানিয়ে বলেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এবং সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর মতো সংগঠন টিকে থাকলেই বিদেশের মাটিতে আমাদের চেতনা, আমাদের ঐতিহ্য অটুট থাকবে।

বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত কমিউনিটি ব্যক্তিত্ব ইঞ্জিনিয়ার মো. ফজলুল হক বলেন, আমরা আশা করছি আপনার বিচক্ষণতাপূর্ণ কর্মকান্ডে বাংলাদেশ তার অভীষ্ঠ লক্ষ্যে উপনীত হবে। এ সময় তিনি সংসদ সদস্য ফরিদা ইয়াসমিনের প্রতি ঢাকা এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি চিরতরে অবসানে যথাযথ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

জ্যাকসন হাইটসে মুনলাইট গ্রীল রেস্টুরেন্টের মিলনায়তনে ব্যতিক্রমী এ আয়োজনে সভাপতিত্ব করেন হোস্ট সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া। ‘প্রিয় মানুষ ফরিদা ইয়াসমিন এমপিকে নিউইয়র্কে অভিনন্দন-শুভেচ্ছা’ ব্যানারে এ সমাবেশের সঞ্চালনা ও পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কম্যুনিকেশন্স ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

সমাবেশে আরো বক্তব্য দেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর নারী বিষয়ক সম্পাদক ও বহ্নিশিখা সঙ্গীত নিকেতনের প্রধান সবিতা দাস, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, ব্রুকলীন কমিউনিটি বোর্ড-১২ এর নবনির্বাচিত সেক্রেটারি মামুনুনুল হক, বীর মুক্তিযোদ্ধা হাবিব রহমান প্রমুখ।

উল্লেখ্য, রবিবার ভোরে রোম থেকে নিউইয়র্কে এসেছেন ফরিদা ইয়াসমিন। ব্যক্তিগত সফরে তিনি ৬ এপ্রিল পর্যন্ত থাকবেন যুক্তরাষ্ট্রে।