শেরে বাংলা স্মৃতি সম্মাননা পেলেন বদলগাছী থানার ( ওসি) আতিকুল ইসলাম

138
শেরে বাংলা স্মৃতি সম্মাননা পেলেন বদলগাছী থানার ( ওসি) আতিকুল ইসলাম। ছবি-বুলবুল

বুলবুল আহম্মেদ, ( বুলু) বদলগাছী ( নওগাঁ) প্রতিনিধি: মাদক ও সন্ত্রাস জঙ্গি বাল্যবিবাহ দমন এবং আইন শৃঙ্খলার উন্নয়নে বিশেষ অবদান রাখায় বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে নওগাঁ জেলা বদলগাছী থানার অফিসার ইনচার্য (ওসি) আতিকুল ইসলাম ( আতিক) কে শেরে বাংলা স্মৃতি সম্মাননা সার্টিফিকেট সহ একটি ক্রেস্ট ২০২১ প্রদান করা হয়েছে।

নওগাঁ জেলা পুলিশ সুপারের নির্দেশে ও থানার পুলিশ অফিসার এবং ফোর্সদের নিয়ে বিট পুলিশিং মাধ্যমে জনগনকে সেবা প্রদান করে আইন শৃঙ্খলা উন্নয়নে ভূমিকা রাখার সীকৃতি স্বরূপ তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

অফিসার ইনচার্য (ওসি ) আতিকুল ইসলাম ( আতিক) বদলগাছী থানায় যোগদানের পর থেকে বিট পুলিশিং সেবা সম্পাসারিত করার মাধ্যমে দায়িত্বরত বিট অফিসার ও সহকারী বিট অফিসারদের মাধ্যমে এবং এলাকাবাসীর সহযোগিতায় চুরি, ডাকাতি,মাদক,জুয়া,বাল্যবিবাহ বন্ধের পাশাপাশি জমি সংক্রান্ত সামাজিক বিরোধ সমাধান করায় ইতোমধ্যে তিনি থানা এলাকার জনসাধারণের কাছ থেকে ব্যাপক প্রশংসা অর্জন করে নিয়েছেন।

এর সাথে বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে এমন একটি সম্মাননা পাওয়ায় তিনি মানব সেবায় আরো উৎসাহিত হবেন বলে মনে করেন সচেতন মহল। ওসি আতিকুল ইসলাম ( আতিক) নির্দেশনায় থানা এলাকায় টহল জোরদার ও এলাকার প্রতিটি মহল্লায় নিয়মিত মহড়া পরিচালনা করে আসছেন বদলগাছী থানা পুলিশ।

সব কিছু মিলিয়ে আইন শৃঙ্খলা উন্নয়ন, অপরাধ মূলক কাজ প্রতিরোধসহ আইন শৃঙ্খলার উন্নয়নে বিশেষ অবদান রাখায় বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে এ পুরস্কার তুলে দেন।