শেষ হলো বগুড়ার ১২ নম্বর ওয়ার্ডে মাসব্যাপি পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি

138
আজ বৃহস্পতিবার সকালে শহরের ঠনঠনিয়া দক্ষিণ পাড়া সিবিও এর উদ্যোগে মাসব্যাপি পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি শেষ করেন বগুড়া পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিম প্রামানিক। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): নিয়মতান্ত্রিকভাবে শেষ হলো বগুড়ার ১২ নম্বর ওয়ার্ডে মাসব্যাপি পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি। গত ১৭ অক্টোবর থেকে শুরু করে ৫ নভেম্বর পর্যন্ত ওয়ার্ডে ১৭টি সিবিওতে এই কার্যক্রম পরিচালনা করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শহরের ঠনঠনিয়া দক্ষিণ পাড়া সিবিও এর উদ্যোগে এই এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি শেষ করা হয়।

এতে উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিম প্রামানিক। এসময় তিনি বলেন, নিয়মতান্ত্রিকভাবে মাসব্যাপি ওয়ার্ডের ১৭টি সিবিওতে পরিস্কার-পরিচ্ছন্নতা, মশক নিধন, মাস্ক বিতরণ এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রতিটি এলাকায় ছোট-বড় ড্রেন, ময়লা-আবর্জনা পরিস্কার, পানি নিস্কাশনের ব্যবস্থা ও রাস্তার কাজ সহ অন্যান্য সেবামূলক কাজ করা হয়েছে। এই ওয়ার্ডে প্রতিনিয়ত এসব কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে।

কাউন্সিলর আরো বলেন, করোনা প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে জীবানুমুক্ত থাকা। কেননা পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সতর্কতাই সংক্রামক ব্যাধি করোনাসহ সব ধরনের জীবানুবাহী রোগ-ব্যাধি থেকে মানুষকে সুরক্ষা দিতে পারে। করোনা প্রতিরোধে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যেমন জরুরি তেমনি এটি ইসলামের অন্যতম একটি ইবাদতও বটে।

তিনি মশা নিয়ন্ত্রণে সকলকে সতর্ক থাকার জন্য পরামর্শ দেন এবং নিজ নিজ কর্মক্ষেত্র ও বাসাবাড়ী পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে বিশেষ গুরুত্বারোপ করেন। এতে উপস্থিত ছিলেন ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর খোদেজা বেগম, ঠনঠনিয়া দক্ষিণ পাড়া সিবিওর সভাপতি রাজা মিয়া মন্ডল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ, মোসলেম উদ্দিন সবুজ, মামুনুর রশিদ পেস্তা কাদের, মোমিন প্রমুখ।