সবুজ স্বপ্ন সংস্থার উদ্যোগে বগুড়ার সারিয়াকান্দিতে ফ্রি মেডিকেল ক্যাম্প

33
বৃহস্পতিবার বগুড়ার সারিয়াকান্দিতে সবুজ স্বপ্ন সংস্থার উদ্যোগে করোনা বিস্তার রোধকল্পে ও বন্যা কবলিত মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। ছবি-মামুন

স্টাফ রিপোর্টার: বগুড়ার সারিয়াকান্দিতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার চর পায়েক পাড়া এলাকায় সবুজ স্বপ্ন সংস্থার উদ্যোগে করোনা বিস্তার রোধকল্পে ও বন্যা কবলিত মানুষের মাঝে পানি বাহিত রোগ সহ অন্যান্য রোগ সম্পর্কে সচেতনতামূলক আলোচনা সভা করা হয়। সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা হয়।

সংস্থার সভাপতি মো. মেহেদী হাসান হৃদয় এর সভাপেিত্ব ক্যাম্পের উদ্বোধন করেন সংস্থার চেয়ারম্যান ইঞ্জি: খায়রুল আলম লাখিন। উদ্বোধনকালে তিনি বলেন, আজ নভেল করোনা ভাইরাস মোকাবেলায় এ দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকলের জন্য কাজ করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি আমাদের সংগঠনের মাধ্যমে করোনা সংক্রমন রোধ এবং বন্যাকবলিত এলাকার অবহেলিত মানুষের মাঝে স্বাস্থ্য সেবা প্রদান করার এ ক্ষুদ্র প্রচেষ্টা।

সংস্থাটি এ এলাকার মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বার্তা এবং করোনা ভাইরাস রোধে সামাজিক দুরত্ব বজায় রাখা সহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে থাকবে। আমরা আমাদের সংগঠনের মাধ্যমে বগুড়ার বিভিন্ন এলাকার গরীব, অসহায়, দুস্থ্য প্রতিবন্ধী সহ সমাজের অবহেলিত মানুষের মাঝে স্বাস্থ্যসেবা সহ বিভিন্ন ধরেনর সেবা প্রদান করে যাবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

এসময় বন্যাকবলিত এলাকার ৮০টি পরিবারের মাঝে স্বাস্থ্যসেবা প্রদান করেন ড. আশিকুর রহমান ও ড. মাহমুদুল ইসলাম। এসব পরিবারের মাঝে বিভিন্ন রোগের ফ্রি ঔষধ খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরন ট্যাবলেট বিতরণ করা হয়।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার সদস্য সানজিদা আফরিন শাম্মী। তত্বাবধানে ছিলেন তাসলিমা আক্তার, রেজায় রাব্বি, আব্দুল ওয়াদুদ, আরিফিন হাসান, মারুফ, তুলি আক্তার ও রিতু সহ প্রমূখ।