সাংবাদিকদের স্বার্থ রক্ষায় বিএমএসএফ অতীতের ন্যায় কাজ করবে: আহম্মেদ আবু জাফর

93
সাংবাদিকদের স্বার্থ রক্ষায় বিএমএসএফ অতীতের ন্যায় কাজ করবে-সুপ্রভাত বগুড়া

বগুড়া, বুধবার,৭ ডিসেম্বর ,২০২২ সাংবাদিকদের স্বার্থ রক্ষায় বিএমএসএফ অতীতের ন্যায় কাজ করবে উল্লে­খ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর বলেন, সংগঠনটি সাংবাদিকদের স্বার্থ, অধিকার এবং মর্যাদা রক্ষার আন্দোলনে বিগত ১০ বছর ধরে কাজ করছে, আগামীতে ও সাংবাদিকদের পাশে থাকবে।

সাংবাদিক জিনাত জেবীন টিউনের সভাপতিত্বে ও মো: আশরাফুল ইসলাম রহিত এর সঞ্চালনায়, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সেবা মাস উপলক্ষে এবং সাংবাদিকদের ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বুধবার (৭ ডিসেম্বর) বগুড়ার তিনমাথা এলাকায় দৈনিক সুপ্রভাত বগুড়ার কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই ফোরাম সাংবাদিকদের অধিকার এবং স্বার্থ রক্ষার দাবি সংশ্লিষ্ট ১৪ দফা বাস্তবায়নের লক্ষ্যে সারা দেশে ৩ শতাধিক শাখায় প্রায় ১৫ হাজারের বেশি সাংবাদিক কাজ করছেন।

এই ১৪ দফা দাবি সাংবাদিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং নিশ্চয়তা রক্ষা করবে, এটি সাংবাদিকদের বেঁচে থাকার রক্ষা কবচ। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৪ দফা দাবি সংবলিত স্মারকলিপি পেশ করা হয়েছে।

বিএমএসএফ স্বাধীনতার স্বপক্ষের সংগঠন হিসেবে ২০১৩ সাল থেকে সারাদেশের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করে আসছে। এছাড়া যে কোন ধরনের হয়রানি মামলা নির্যাতন এবং নিপীড়নে সাংবাদিকদের পাশে থাকছে সংগঠনটি।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ জাতীয় পরিষদের নেতা ও নওগাঁ জেলা শাখার সভাপতি মোফাজ্জ্বল হোসেন, জাতীয় পরিষদের নেতা ও আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান, জাতীয় পরিষদের নেতা ফয়সাল আজম অপু।

বক্তব্য রাখেন সাংবাদিক সাজেদুর রহমান সবুজ, আব্দুল ওহাব, মাকসুদ আলম হাওলাদার, আলী ইব্রাহীম, হায়দার আলী মিঠু, রায়হানুল ইসলাম, ইমদাদুল হক, প্রামাণিক রতন, শ্যামল সরকার ও রাসেল সরকার আকাশ।