সান্তাহারে মাস্ক না পড়ায় ৯জনের জেল-জরিমানা

84
সান্তাহারে মাস্ক না পড়ায় ৯জনের জেল-জরিমানা। ছবি-শিমুল

সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান,আদমদীঘি( বগুড়া), প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে সরকারের দেয়া নির্দেশনা অমান্য করে মাস্ক না পড়ার পাশাপাশি সামাজিক দূরত্ব না মানায় ৮ জনকে ১৬০০ টাকা জরিমানা ও ১ জনকে ৩ দিনের কারাদ- দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার সান্তাহার রেলগেট এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এ রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হক। ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়,

করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে সান্তাহার পৌর শহরের রেলগেট এলাকায় অভিযান চলাকালে মাস্ক না পড়ার অপরাধের পাশাপাশি নিজেকে প্রশাসনের লোক দাবী করায় ভ্রাম্যমান আদালতে উপজেলার বিহিগ্রামের তবিবর রহমানের ছেলে আব্দুল গণিকে (৩৫) তিন দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

এসময় মাস্ক না পড়ার অপরাধে আরো ৮জন পথচারী ও মোটরসাইকেল আরোহীকে ১৬০০ টাকা জরিমানা করা হয়। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হক।