এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু সংখ্যা ২ লাখ ৫২ হাজার ছাড়িয়েছে ! মোট আক্রান্ত প্রায় ৩৭ লাখ !!

85

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে। মাত্র ১০দিনে বিশ্বে ৫০ হাজারের  বেশি  প্রাণহানি ঘটেছে। গোটা বিশ্বে সংক্রমিত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪৬ হাজারের বেশি।

তবে, এপর্যন্ত সুস্থ হয়েছেন প্রায় ১২ লাখ মানুষ। গত ডিসেম্বরে চীনের উহান থেকে প্রথমে ইউরোপ এরপর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এই ভাইরাস। বাড়তে থাকে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী ২শ’র বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। গত একদিনে দেশটিতে ১ হাজার ৩২৪জনের প্রাণহানি ঘটেছে। এনিয়ে মোট মৃতের সংখ্যা প্রায় ৭০ হাজার। মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়িয়েছে।

আর এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ৮৮ হাজার ২৭ জন। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইউরোপের দেশ স্পেনে। সে দেশে ২ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪২৮ জনের। বিশ্বে মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালির। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ২৯ হাজার ৭৯ জন প্রাণ হারিয়েছে।

দেশটিতে মোট আক্রান্ত ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন। ফ্রান্সে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৪৬২ জন। দেশটিতে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে। তবে সুস্থ হয়ে উঠেছে ৫১ হাজারেরও বেশি মানুষ। যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ২৮ হাজার ছাড়িয়ে গেছে। গত একদিনে নতুন করে প্রাণ হারায় আরও ২৮৮ জন।

দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৫২ জন। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৯৩ জনের। তবে এপর্যন্ত সুস্থ হয়েছে ১ লাক ৩২ হাজারেরও বেশি মানুষ।


ইউরোপ আর যুক্তরাষ্ট্রের পর লাতিন আমেরিকার দেশগুলো ও রাশিয়ায় বাড়ছে ভাইরাসের প্রাদুর্ভাব। একদিনে ব্রাজিলে নতুন করে আরও ৩১৮ জন মারা গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮ হাজার ছাড়িয়েছে। পেরু, ইকুয়েডরেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। অন্যদিকে, রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৫ হাজারেরও বেশি। 

ভারতে একদিনে সর্বোচ্চ ১৭৫জনের মারা গেছে। মোট মৃত্যু দেড় হাজার ছাড়ালো। এপর্যন্ত ৪৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছে করোনা ভাইরাসে। এছাড়া, গত ২৪ ঘন্টায় ইরানে ৭৪, বেলজিয়ামে ৮০, নেদারল্যান্ডসে ২৬, কানাডায় ১৭২ এবং ভারতে ১৭৫ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে।