সারিয়াকান্দিতে জেলা ভোক্তা অধিকার ও মোবাইল কোর্টের যৌথ অভিযানে জরিমানা আদায় সাজা প্রদান

151
সারিয়াকান্দিতে জেলা ভোক্তা অধিকার ও মোবাইল কোর্টের যৌথ অভিযানে জরিমানা আদায় সাজা প্রদান। ছবি-সনি

সুপ্রভাত বগুড়া (সামিউল ইসলাম সনি): বগুড়ার  সারিয়াকান্দি পৌর বাজারে মুদি দোকানে মেয়াদ উত্তীর্ণ নিত্য প্রয়োজনীয় পণ্যের  রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯(৩৭) ধারায় ২ ব্যবসায়ী কে ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং এসময় মোবাইল কোর্টে ১ টি মুদি দোকানে ৫’ হাজার টাকা ও মাস্ক না পরায় ১ টি মামলায় দন্ড বিধি ১৮৬০ সালের (২৬৯)  ধারায় ১ জনকে ২’শ টাকা জরিমানা আদায় করেন ।

এই যৌথ অভিযান পরিচালনা করেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায় ও সারিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আকরামুল হক। বুধবার সকালে থানা পুলিশের সহযোগিতায়  পৌর বাজারে বিভিন্ন মুদি দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে সহযোগিতা করেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর কেএম আজিজুল কবির রিপন, সারিয়াকান্দি উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুজাহিদুল ইসলাম পলাশ, উপজেলা ভূমি অফিসের পেসকার তৌফিক আহম্মেদ, অফিস সহায়ক আবু তৈয়ব আলী ।

এ বিষয়ে জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায় অনলাইন গণমাধ্যম কে জানান, মেয়াদ উত্তীর্ণ নিত্য প্রয়োজনীয় দ্রব্যে পন্য দোকানে না রাখার জন্য সকল ব্যবসায়ীকে সতর্ক করেন এবং জনস্বার্থে এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।