সারিয়াকান্দিতে সমিতির সদস্যদের আড়াই কোটি টাকা উদ্ধারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

82
সারিয়াকান্দিতে সমিতির সদস্যদের আড়াই কোটি টাকা উদ্ধারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সারিয়াকান্দি (বগুড়া) সংবাদদাতা ঃ বগুড়ার সারিয়াকান্দিতে সমিতির সদস্যদের আড়াই কোটি টাকা উদ্ধারের দাবীতে গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিমের নিকট স্মারকলিপি প্রদান করেছেন বাঁধবাসী একতাবদ্ধ শ্রমজীবী সমবায় সমিতি (লিঃ) এর ভুক্তভোগী সদস্যরা ।

ভুক্তিভোগাী সদস্য ফাইন মিয়া, আহসান হাবিব (রওশন), ফেন্সি বেগম,সালমা খাতুন সাংবাদিকদের জানান, সমিতির সভাপতি সারিয়াকান্দি পৌর এলাকার বাড়ই পাড়া গ্রামের খোরশেদ আলম (ভাসানি), সহসভাপতি জহির রায়হান (উকিল), সাধারণ সম্পাদক টুকু প্রামানিক এবং তাদের নিকটতম লোকজন নিয়ে ২০০৪ সালে সমিতি গঠন করে ।

২০১৮ সালে সমাবায় অফিসে বাঁধবাসী একতাবদ্ধ শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড নামে সমিতিটি রেজিষ্ট্রেশন প্রাপ্ত হয় । যাহার রেজিঃ নম্বর বগুড়া ২৬/২০১৮। আকর্ষনীয় এবং লোভনীয় অধিক মুনাফার অফার দেখিয়ে সমিতির নামে দৈনিক,মাসিক এবং এককালীন মেয়াদী প্রায় আড়াই কোটি টাকা উত্তোলন করে সমিতির কার্যালয় তালা লাগিয়ে গত ডিসেম্বর মাসে রাতের অন্ধকারে নিরুদ্ধেশ হয়ে ভাসানী,উকিল ও টুকু এখনো পালিয়ে আছে ।

ভাসানি,টুকু ও উকিল এখন দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে । যত দ্রƒত সম্ভব তাদের আইনের আওতায় নিয়ে এসে সমিতির সদস্যদের প্রাপ্ত অর্থ আড়াই কোটি টাকা যত দ্রƒত সম্ভব উদ্ধার করে সদস্যদের নিকট ফেরতের দাবী জানান।

এব্যাপারে উপজেলা সমবায় অফিসার সফিকুল ইসলাম বলেন, সদস্যদের টাকা উদ্ধারের জন্য অফিসিয়াল ভাবে চেষ্টা করা হচ্ছে । উপজেলা নির্বাহী আফিসার মোহাম্মদ রেজাউল করিম বলেন, সমিতির সদস্যদের অর্থ উদ্ধারে সব ধরনের আইনগত সহযোগীতা করা হবে ।