সুরের যাদুকর এন্ড্রু কিশোরের সন্তানরা দেশে ফিরলেই শেষকৃত্য

41
সুরের যাদুকর এন্ড্রু কিশোরের সন্তানরা দেশে ফিরলেই শেষকৃত্য । ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (বিনোদন): কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সঙ্গীতাঙ্গনে। দীর্ঘদিনের সহকর্মীরা তাকে স্মরণ করছেন আবেগে, ভালোবাসায়। বলছেন, ভক্ত-অনুরাগীর হৃদয়ের গভীর বেঁচে থাকবেন এন্ড্রু কিশোর।

প্রাথমিকভাবে ১৫ জুলাই তাঁর শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হলেও তা নির্ভর করবে সন্তানদের অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসার উপর বলে জানানো হয় পরিবারের পক্ষ থেকে। এত অল্প সময়েই সুরের খেলা সাঙ্গ হবে। কন্ঠ যাদুকরের, তা হয়তো ভাবতেই পারেননি তাঁর অনুরাগীরা। চলচ্চিত্রের পর্দায় আর কাউকে ঠোট মেলাতে দেখা যাবেনা এন্ড্রু কিশোরের মায়াবী গানের সাথে।

দীর্ঘ লড়াইয়ের পর সোমবার সন্ধ্যায় ক্যান্সারের কাছে হার মানা এন্ড্রু কিশোরের প্রয়ান মেনে নেয়া কঠিন বলে জানান ছোটবেলায় তার সাথে তালিম নেয়া শিল্পীরা। এন্ড্রু কিশোরের প্রয়াণে শোকের ছায়া সঙ্গীতাঙ্গনে। গুণি এই শিল্পীর মৃত্যুতে বাংলা চলচ্চিত্রের গানের  অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মনে করেন তার শুভাকাক্সক্ষী ও সহকর্মীরা।

অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম স্মরণ করেছেন বাংলা গানে সুরের দ্যুতি ছড়ানো শিল্পীকে।এন্ড্রু কিশোরের দেহ রাখা হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে। দেহত্যাগ করলেও সবার হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন গানের এই যাদুকর।