সেই সখের গাড়ি বিক্রির টাকায় এবার বগুড়ার ১৪ হাজার শিশুর মাঝে ঈদের নতুন পোশাক!

1409


সুপ্রভাত বগুড়া (এ কে দিপংকর বগুড়া সদর উপজেলা প্রতিনিধি): গত ৪মে ২০২০ইং, নিজের ফেসবুক পেজে ‘নিজের সখের গাড়ি বিক্রি করে ৭ হাজার শিশুদের মাঝে বিতরণ করবেন বলে ঘোষনা দিয়েছিলেন বগুড়ার ব্যবসায়ী নাহারুল ইসলাম।

ঐ দিন স্থানীয় জনপ্রিয় অন-লাইন নিউজ পোর্টাল ‘দৈনিক সুপ্রভাত বগুড়া’ পত্রিকায় তা প্রচারের পর ভাইরাল হয়েছিলেন এই ব্যবসায়ী। হাজারো মানুষ বিভিন্ন মন্তব্যে ভরে তুলেছিলেন ফেসবুকের কমেন্ট বক্স। তবে তিনি কিন্তু, এসবে বিচলিত হবার পাত্র নন, তার যে কথা সেই কাজ।

এবার করোনায় কর্মহীন পরিবারের ১৪ হাজার শিশুর মুখে হাসি ফোটাতে ঈদের নতুন জামা কিনে দিলেন বগুড়ার সমাজসেবক আব্দুল মান্নান আকন্দ ও ব্যবসায়ী নাহারুল ইসলাম।

বগুড়ার এই দুই ব্যবসায়ীর মধ্যে আব্দুল মান্নান আকন্দ তার ব্যবসার লভ্যাংশ এবং নাহারুল ইসলাম তার শখের গাড়ি বিক্রি করে ১৪ হাজার শিশুকে ঈদের নতুন পোশাক প্রদান করছেন।

আজ শনিবার প্রথম দফায় বগুড়ার সরকারি শিশু পরিবারের (বালিকা) ১৩৫ জনের মাঝে এই নতুন পোশাক বিতরণের মধ্যে দিয়ে কর্মসূচি শুরু করা হয়। আব্দুল মান্নান আকন্দের অনুপ্রেরণায় ব্যবসায়ী নাহারুল ইসলাম তার এক্স করোলা সাদা রংয়ের সেই কার সাড়ে ৯ লাখ টাকায় বিক্রি করেন।

আর ব্যবসায়ী আব্দুল মান্নান তার ব্যবসার লভ্যাংশ থেকে বাকি টাকা দিয়ে ১৪ হাজার শিশুকে নতুন পোশাক কিনে দেন। নতুন পোশাক বিতরণের উদ্বোধন করেন বগুড়ার শুকরা এন্টারপ্রাইজ এর সত্বাধীকারী ও বগুড়া জেলা শুভসংঘের প্রধান উপদেষ্টা মোঃ আব্দুল মান্নান আকন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সরকারি শিশু পরিবারের উপ তত্বাবধায়ক রীপা মোনালিসা, বগুড়া পৌর আ’লীগ নেতা আজিজুর রহমান লিটন প্রমুখ। এ যেন মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত। জয় হোক মানবতার। সু-দীর্ঘ্য হোক এমন শিশু দরদী মানুষের জীবন।