সোস্যাল মিডিয়ায় আবারও নতুন রুপে ঝড় তুলেছে “মিসটেক” (ভিডিও)

80

সুপ্রভাত বগুড়া (বিনোদন): অনেকটা খেলার ছলেই অত্যন্ত সাধারণ প্রযুক্তির ব্যবহারে ২০১৫ সালের মাঝামাঝি সময়ে বগুড়ার বিভিন্ন লোকেশনে, বগুড়ার একঝাক মিডিয়াপ্রেমী তরুণ কলাকুশলীদের নিয়ে আর মিডিয়া বগুড়ার ব্যানারে ও প্রযোজনায় নতুন প্রজন্মের পরিচালক এস আর শাহীন এর পরিচালনায় নির্মিত হয়েছিলো “মিসটেক” নামক এই টেলি মুভিটি।

এস আর শাহীনের ভাষায় এটি ছিলো জাস্ট একটা এক্সপেরিমেন্ট। তবে এর ট্রেলারটা যখন মুক্তি পায় তখন সমগ্র বগুড়া তথা উত্তরবঙ্গেই রাতারাতি ঝড় উঠে যায়। কারণ সাধারণ প্রযুক্তির ব্যবহার হলেও এই টেলি মুভিটিতে ডাবিং করার কারণে সাউন্ড পরিস্কার এবং এর এডিট ও কালার গ্রেডিং করেছিলেন বাংলাদেশ চলচ্চিত্রের উদিয়মান পরিচালক ও এডিটর আকতারুল আলম তিনু।

ট্রেলার দেখে জার্জ মাল্টিমিডিয়ার উত্তরবঙ্গের দায়িত্বে কর্মরত জাকির সাহেব জামাল ইলেকট্রনিক্স এর সত্তাধিকারী জামাল ভাইকে সাথে নিয়ে আর,মিডিয়া অফিসে এসে যোগাযোগ করেছিলেন এটিকে কোন প্রেক্ষাগৃহে মুক্তি দেবার জন্যে। তবে দু:খের বিষয় চুড়ান্ত সিলেকশনে সম্পূর্ণ মিনেমায় প্রায় ২৫টির মত সুক্ষ্ম ভুল পরিলক্ষিত হয়। (যা সাধারণ দর্শকের পক্ষে বোঝা অসম্ভব তবে এগুলি কারিগরি ত্রুটি হিসাবে চিহ্নিত) যা পুন:রায় সংশোধন করে রিলিজ করাটা ব্যায়বহুল ছিলো। তাই বড় পর্দায় রিলিজের স্বপ্নটা ফিকে হয়ে যায় বলে জানান এই সিনেমার নায়ক রহিত।

তবে পরবর্তীতে বগুড়ার শহীদ টিটু মিলনায়তন হলে সিনেমাটির প্রেস শোতে প্রদর্শনের দিন উপছে পড়া ভীড় আর দর্শকের চাহিদা মেটাতে একই দিনে ৩বার ছবিটি প্রদর্শন করা হয়। মূলত এই সিনেমার গল্পের মুল ভাবটি মানুষের হৃদয় স্পর্শ করে। মুলত মানুষের জীবনের ছোট ছোট ভুল থেকে বড় ভুলের সৃষ্টি হয়, আর সেই ভুলের শেষ পরিনতি নিয়েই সাজানো হয়েছে এই টেলিমুভিটি। বড় পর্দায় প্রদর্শনী দেখতে আসা অনেক দর্শক হলে সেদিন কেঁদেছিলেন এই সিনেমার শেষাংশ দেখে।

ব্যবসা সফল না হলেও এই টেলিমুভীটি মানুষের বিবেক কে নাড়া দিতে পেরেছে এটাই এই টেলিমুভী নির্মানের স্বার্থকতা বলে মনে করেন আর মিডিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক আশরাফুল ইসলাম রহিত ও সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন প্রাং সিজার।

দীর্ঘ্য ৫ বছর পরে পূণরায় এই টেলিমুভিটি সকল শ্রেণীর দর্শকদের মাঝে তুলে ধরতে Rock Star BD নামক ইউটিউব চ্যানেলের স্বত্তাথিকারী বিএমসি সেলিম আগ্রহ প্রকাশ করায় তার সাথে আলোচনা স্বাপেক্ষে এই টেলিমুভিটি এবং এর সকল গান হস্তান্তর করা হয়েছে এবং গতকাল ০৯জুন এটি Rock Star BD  ইউটিউব চ্যানেলে রিলিজ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিনেমার পরিচালক এসআর শাহীন সহ সংশ্লিষ্টরা।

বিএমসি সেলিস জানান, সিনেমাটি দেখেই এর গল্পটা আমার অনেক ভালো লেগেছিলো আমার মনে হয়েছে এই সিনেমার যে ম্যাসেজ ছিলো তা আমাদের সমাজের তরুনদের সামনে আসা উচিত। তাই সিনেমাটিকে পুন:রায় আমার ইউটিউব চ্যানেলের মাধ্যমে সব শ্রেণীর দর্শকের কাছে তুলে ধরার প্রয়াস মাত্র। তবে খেলার ছলে নির্মিত হলেও আশা করি আপনাদের সবার কাছে সিনেমাটি ভালো লাগবে।

(ভিডিও লিংক): https://youtu.be/LMtYCKJPqXo