স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা!

118
স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে রোনাল্ড কোম্যানের দল। গেল মৌসুমেও এই সেভিয়ার মাঠে গোল শূন্য ড্র করেছিল বার্সা। রোববার রাতে ম্যাচের  মাত্র ৮ মিনিটেই লুক ডি জংয়ের গোলে এগিয়ে যায় সেভিয়া। পরে ফিলিপে কৌতিনহোর গোলে সমতায় ফেরে বার্সা।

এদিন অষ্টম মিনিটে বুলেট গতির শটে জাল খুঁজে নেন সেভিয়ার ডি জয়ং। নতুন মৌসুমে বার্সেলোনার জালে এটি প্রথম গোল। এর দুই মিনিট পর জর্ডি আলবার পাস থেকে মৌসুমের প্রথম গোল করেন কৌতিনহো। চোট পেয়ে ৭৫তম মিনিটে মাঠ ছাড়েন বার্সেলোনার লেফট-ব্যাক আলবা। তার জায়গায় প্রথমবারের মতো মাঠে নামেন আয়াক্স থেকে আসা রাইট-ব্যাক সার্জিনো দেস্ত।

৮১তম মিনিটে ডি-বক্সের বাইরে আচমকা শটে চেষ্টা করেছিলেন মেসি; কিন্তু ফাঁকি দিতে পারেননি সেভিয়া গোলরক্ষকে। যোগ করা সময়ের প্রথম মিনিটে দারুণ সুযোগ এসেছিল ত্রিনকাওয়ের সামনে। মেসির কাছ থেকে বল পেয়ে শট নিয়েছিলেন তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড। দারুণ দক্ষতায় তাকে ব্যর্থ করে দেন সেভিয়া গোলরক্ষক।

এভাবে বার কয়েক চেষ্টা করলেও জয়সূচক গোলের দেখা পায়নি স্বাগতিকরা। এ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় বার্সেলোনা ও সেভিয়া উভয় দলই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে তিন পয়েন্ট পেছনে রয়েছে। দুই দলেরই পয়েন্ট ৭ করে।

তবে  গোল পার্থক্যে পিছিয়ে আছে সেভিয়া।  তাই পাঁচ নম্বরে বার্সেলোনা, তারপরেই আছে সেভিয়া। দিনের অন্য ম্যাচে লেভান্তেকে ২-০ গোলে হারিয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ।