স্বাধীনতা ঘোষণায় শহীদ জিয়া ছাড়া অন্য কারো কোনো ভূমিকা ছিল না-সাবেক এমপি লালু

73

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা পরিষদের সদস্য সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, স্বাধীনতার ঘোষণায় শহীদ জিয়াউর রহমান ছাড়া অন্য কারো কোনো ভূমিকা ছিল না।

তিনি বলেন, সেক্টর কমান্ডার এ কে খন্দকার একাত্তরের ভেতরে বাহিরে যে বইটি লিখেছেন তার মধ্যেও তিনি স্পষ্টভাবে উল্লেখ করেছেন তিনি জিয়াউর রহমান ছাড়া অন্য কাউকে স্বাধীনতার ঘোষণা দেয়ার কথা শোনেননি। লালু বলেন, শহীদ জিয়াউর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূর্নবাসিত করে করেছেন।

আমাদের ভুলে গেলে চলবে না যে শহীদ জিয়াউর রহমান জনগনের রাষ্ট্রনায়ক ছিলেন। বর্তমান করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৯ সালে জিয়াউর রহমান বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানদের যোগা যোগ করে দেশকে দুর্ভিক্ষের হাত থেকে রক্ষা করেন। তিনি বলেছিলেন যে আমি যদি মানুষকে বাঁচাতে না পারি তাহলে এই দেশ দিয়ে কি করবো।

পরের বছর ১৯৮০ সালে আমরা বাংলাদেশ কিন্তু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছিলাম। এর মাধ্যমে বোঝা যায় জিয়াউর রহমান ছিলেন একজন আদর্শ রাষ্ট্রনায়ক ও জনগণের জনবান্ধব প্রকৃত নেতা। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রবিবার সকালে বগুড়া জেলা যুবদল আয়োজিত দলীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য বিতারন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এমপি লালু সকলকে শহীদ জিয়াউর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, কোনো বিভক্তি বা বিভাজনের চিন্তা না করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করে এগিয়ে যেতে হবে। পরিশেষে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে মহান আল্লাহ তায়ালা নিকট ক্ষমা ও প্রার্থনা (ইবাদত) করা এবং সকলকে স্বাস্থ্য বিষয়ে সচেতন থাকারোও আহবান জানান তিনি।

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম এর সভাপতিত্বে ও যুগ্ন- আহ্বায়ক জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র যুগ্ন- আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলাম, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, যুগ্ন- আহ্বায়ক সরকার মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ফারুকে আজম, রাশেদুল ইসলাম, রেজাউল করিম লাবু, ফেরদৌস আজম সুমন, আহসান হাবিব মমি, আদিল শাহরিয়ার র্গোকি, হারুনুর রশিদ সুজন, আমিনুর রহমান শাহিন, তাজমিনুল ইসলাম বিচিত্র, এনামুল হক পান্না,

ফিরোজ ওয়াহেদ, শাহাদৎ হোসেন সোহাগ, মোসলেম উদ্দিন স্বপন, রেজাউল করিম, রায়হান শরিফ মাসুম, জাহাঙ্গীর আলম বিপুল, অতুল চন্দ্র দাস, বাপ্পি হাসান, তারিক মজিদ সোহাগ, সৌরভ হাসান শিবলু, রবিউল ইসলাম দারুন, রাশেদ, আঃ বারী, জুয়েল শেখ, বাইতুল্লাহ, সাদ্দাম সহ প্রমূখ ।