স্বাস্থ্যবিধি মেনে না চলায় বগুড়ার শহরের নিউ মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

442

সুপ্রভাত বগুড়গা (গরম খবর): বগুড়ায় স্বাস্থ্যবিধি মেনে না চলায় শহরের নিউ মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বুধবার দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুপুরে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জয়যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত দেড় মাস ধরে টানা বন্ধ থাকার পর গত রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শপিংমল, মার্কেট খোলার অনুমতি দেওয়া হয়।  বাংলাদেশ দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষ অনুমতি দেয় সরকার। কিন্তু এই সিদ্ধান্তের পর থেকেই বগুড়ার নিউ মার্কেটে জনস্রোত নেমে যায়।

কাউকেই মানতে দেখা যায়নি স্বাস্থ্যবিধি।  বগুড়ার মার্কেট খোলা এবং সাধারণ অবাধ চলাচল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়। এর মধেই গতকাল মঙ্গলবার বগুড়ার নতুন করে ১১ জন করোনাভাইরাসে সনাক্ত হন। ফলে উৎকণ্ঠা আরও বেড়ে যায়। 

পরে বিভিন্ন মহল থেকে জেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করা হয়। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মার্কেট পরিদর্শন করেন। তিনি দেখতে পান নিউমার্কেটে কেউ স্বাস্থ্যবিধি মানছেন না। এতো করোনা ব্যাপক হারে বিস্তার লাভ করতে পারে।  

এরপর বিষয়টি তিনি জেলা প্রশাসককে অবহিত করেন। জেলা প্রশাসক বেলা ১২ টা থেকে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। জানতে চাইলে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে না চলায় বগুড়া শহরের নিউ মার্কেট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ দুপুর থেকে ওই মার্কেট বন্ধ করা হচ্ছে। অন্যান্য মার্কেটগুলোতেও জেলা প্রশাসনের নজরদারি রয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে অন্যগুলোও বন্ধ ঘোষণা করা হবে।