হাঁটুর ইনজুরির কারণে আফ্রিদিকে ছাড়াই দ্বিতীয় টেস্টে নামছে পাকিস্তান

72
হাঁটুর ইনজুরির কারণে আফ্রিদিকে ছাড়াই দ্বিতীয় টেস্টে নামছে পাকিস্তান

হাঁটুর ইনজুরির কারণে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন  পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। পিসিবির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

পিসিবির এক বিবৃতিতে জানানো হয়, ‘প্রথম টেস্টের চতুর্থ দিন পাওয়া হাঁটুর ইনজুরির কারণে ২৪ জুলাই থেকে গল-এ শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না আফ্রিদি।’

প্রথম টেস্টে ৩৪২ রানের লক্ষ্য স্পর্শ করে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। দলের জয়ে অন্যতম ভূমিকা ছিল আফ্রিদির। প্রথম ইনিংসে ৫৮ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। যদিও দ্বিতীয় ইনিংসে ৭ ওভারে ২১ রান দিয়েও উইকেটশূন্য থাকেন এই বাঁহাতি পেসার।

টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে ব্যথা পেয়ে মাঠে ছাড়েন আফ্রিদি। পরে তার হাঁটুতে এমআরআই স্ক্যান করে সমস্যা পাওয়া যায়। এ কারণে বিশ্রামে থাকতে হবে আফ্রিদিকে।

আফ্রিদির ইনজুরিতে শেষ টেস্টে খেলার সুযোগ হয়েছে পেসার হারিস রউফ বা বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফের। যদি, শেষ টেস্টে স্পিন বান্ধব উইকেটে তিন পেসার নিয়ে খেলতে চায় পাকিস্তান, তবেই সুযোগ হবে রউফ বা ফাহিমের।

গল-এ প্রথম টেস্টে আফ্রিদির সঙ্গে অন্য দুই পেসার ছিলেন হাসান আলি ও নাসিম শাহ। গল টেস্ট থেকে ছিটকে গেলেও, দলের সঙ্গেই থাকবেন আফ্রিদি।

মেডিক্যাল টিমের সঙ্গে পুর্নবাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন শততম উইকেট শিকারের দ্বারপ্রান্তে থাকা এই বাঁ-হাতি পেসার। ক্যারিয়ারে এ পর্যন্ত ২৫ টেস্টে ৯৯ উইকেট শিকার আছে ২২ বছর বয়সী আফ্রিদির।