বাজেট অধিবেশনে অংশগ্রণকারি এমপিদেরকে করোনা পরীক্ষার জন্য সংসদ সচিবালয়ের চিঠি

11

সুপ্রভাত বগুড়া (জাতীয়): চলতি জাতীয় সংসদের বাজেট অধিবেশনের বাকি কার্যদিবসে যেসব সংসদ সদস্যরা অংশ নিবেন তাদের শারীরিক নমুনা পরীক্ষার জন্য অনুরোধ করা হয়েছে। সংসদ সচিবালয় এ সংক্রান্ত একটি চিঠি দেয়।

সংসদের চলমান অধিবেশনের কার্যদিবসগুলোয় অংশ নেবেন এমন ১৭০ জন সদস্যকে করোনা নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক আগামী ২৩ জুন থেকে আবার শুরু হচ্ছে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী রোববার এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমরা নিজেরাই পরীক্ষা করছি। ১৭০ সংসদ সদস্যকে করোনা পরীক্ষা করতে চিঠি দেয়া হয়েছে।

শনিবার ২০ জন সংসদ সদস্য নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন। তাদের করোনা নেগেটিভ এসেছে। বাকিদেরও আমরা অনুরোধ করছি, যেন করোনার নমুনাটা পরীক্ষা করিয়ে নেন।’

জানা যায়, সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৯৪ জন করোনায় আক্রান্ত। এ ছাড়া সেখানে কর্মরত ৮২ আনসার করোনায় আক্রান্ত হয়েছেন আজ রোববার পর্যন্ত ১৫ জন এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছে।

জাতীয় সংসদ সদস্যের মধ্যে যাদের বয়স বেশি, তাদের আগে থেকেই সংসদে যোগদান না করতে বলা হয়েছে। এছাড়া কয়েকজন সংসদ সদস্য মৃত্যুবরণ করায় এখন ৩৫০ এর কম সংসদ সদস্য রয়েছেন বর্তমান জাতীয় সংসদে।