দাম কমছে ওষুধ ও চিকিৎসা সামগ্রীর

52
দাম কমছে ওষুধ ও চিকিৎসা সামগ্রীর!

সুপ্রভাত বগুড়া (জীবন-জীবীকা): ২০২০-২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে কর অব্যাহতি সুবিধা দেয়া হয়েছে ওষুধ উৎপাদনে ব্যবহৃত কাঁচামালে। সেই সঙ্গে মহামারী মোকাবেলায় আইসিইউ যন্ত্রপাতি, মাস্ক, পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী আমদানিতে মূসক অব্যাহতির প্রস্তাব রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদ অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের জন্য এ বাজেট উপস্থাপন শুরু করেন অর্থমন্ত্রী।

সেখানে তিনি সংসদের সামনে এসব প্রস্তাব রাখেন৷ তার এ প্রস্তাবের ফলে দাম কমবে করোনাভাইরাস মোকাবেলায় সরাঞ্জামসমূহের এর মধ্যে রয়েছে- আইসিইউ যন্ত্রপাতি, হ্যান্ড গ্লোভস, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, টেস্টিং কিট, সুরক্ষা চশমা ইত্যাদি।

এছাড়া স্বর্ণ, হস্তশিল্প যন্ত্রপাতি, কৃষি যন্ত্রপাতি, ইলেকট্রোনিক সিগন্যাল যন্ত্রপাতি, পোল্ট্রি, ডেইরি ইত্যাদির দাম কমানোর প্রস্তাব করা হয়েছে। এটি বাংলাদেশের ইতিহাসে ৪৯তম বাজেট এবং অর্থমন্ত্রী হিসেবে মুস্তফা কামালের দ্বিতীয়।

এছাড়া, আগামী অর্থবছরে কোভিড-১৯ মোকাবেলায় যে কোন জরুরি চাহিদা মেটানোর জন্য ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।