১০টি কঠিন সত্য মেনে নিন; জীবন অনেক সহজ ও সুন্দর হয়ে যাবে

122
১০টি কঠিন সত্য মেনে নিন; জীবন অনেক সহজ ও সুন্দর হয়ে যাবে

সুপ্রভাত বগুড়া (জীবন-জীবীকা): আমরা মাঝে মধ্যেই জীবন নিয়ে হতাশায় পরে যাই। অল্প কাজে অথবা অতিরিক্ত চিন্তায় হাঁপিয়ে পরি। এই ক্লান্তি ও হতাশা আমাদের সব ধরনের উন্নতিতে বার বার বাধা দিতে চায়। অনেক সময় মনোবল কমিয়ে আনে।

কিন্তু এসব নিয়ে চিন্তা করা ছাড়া কখনও কি আমরা ভেবেছি যে, কোন ভাবে এই সমস্যা গুলোকে কমিয়ে জীবনকে সহজ করে নেওয়ার কোন উপায় আছে কিনা? আসলে আমরা তা কখনো করিনা।

আজ তাহলে কিছু বিশেষ উপায় জেনে নেওয়া যাক যা আমাদের জীবনকে সহজ করে নেওয়ার মানসিক শক্তি দান করবে। প্রিয় পাঠক আজ আপনাদের সামনে এমন কিছু বিষয় তুলে ধরতে চাই, যা মেনে নেয়া সবার ক্ষেত্রে সহজসাধ্য হয়না। কিন্তু, মেনে নিতে পারলে সত্যিই জীবন সুন্দর হতে বাধ্য।

আসুন জেনে নেয়া যাক, আমাদের জীবনের এমন ১০টি কঠিন সত্য যেগুলোকে মেনে নিতে পারলে জীবনটা সত্যিই অনেক সহজ আর সুন্দর হয়ে যায়!

১) অর্থ সবসময় অনর্থের মূল নয়।
২) তোমাকে সবচেয়ে বেশি যে মানুষটা বোঝে সেটা তুমি নিজেই।
৩) তোমার প্রকৃত পরিচয় আর গুরুত্ব তোমার কাজে।
৪) তুমি যা কিছুই করো না কেন সমালোচনা করার জন্যে কেউ না কেউ থাকবেই।
৫) কোনো কিছুই ফ্রি না।
৬) তোমার জীবনের ওপরে তোমার আশেপাশের পরিবেশের প্রভাব অনেক বেশি।
৭) তোমার সমস্যা সমাধানের দায় তোমারই। এটা যত জলদি বুঝবে ততই ভালো।
৮) সফল হতে চাইলে অনেক ত্যাগ স্বীকার করতে হয়।
৯) বন্ধু যত বাড়বে যোগাযোগ ততটাই কমবে।
১০) ব্যর্থতা সবসময় সফলতার ভিত্তি নয়। সফলতার ভিত্তি হলো ব্যর্থতা থেকে পাওয়া শিক্ষা।

ভিডিও :

WARNING! 10 Harsh Truths About Life!

আমাদের জীবনের এমন ১০টি কঠিন সত্য যেগুলোকে মেনে নিতে পারলে জীবনটা অনেক সহজ আর সুন্দর হয়ে যায়! 😀 ১) অর্থ সবসময় অনর্থের মূল নয়। ২) তোমাকে সবচেয়ে বেশি যে মানুষটা বোঝে সেটা তুমি নিজেই। ৩) তোমার প্রকৃত পরিচয় আর গুরুত্ব তোমার কাজে। ৪) তুমি যা কিছুই করো না কেন সমালোচনা করার জন্যে কেউ না কেউ থাকবেই। ৫) কোনো কিছুই ফ্রি না।৬) তোমার জীবনের ওপরে তোমার আশেপাশের পরিবেশের প্রভাব অনেক বেশি।৭) তোমার সমস্যা সমাধানের দায় তোমারই। এটা যত জলদি বুঝবে ততই ভালো। ৮) সফল হতে চাইলে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। ৯) বন্ধু যত বাড়বে যোগাযোগ ততটাই কমবে। ১০) ব্যর্থতা সবসময় সফলতার ভিত্তি নয়। সফলতার ভিত্তি হলো ব্যর্থতা থেকে পাওয়া শিক্ষা। Be Happy; Spread Happiness! Share the truths; Accept the realities! <3

Posted by Ayman Sadiq on Thursday, 18 June 2020

সূত্র: আইমান সাদিক ফেসবুক পেজ