১ হাজার মানুষের মুখে হাসি ফোটালো সামাজিক সংগঠন নেসডো

84
১ হাজার মানুষের মুখে হাসি ফোটালো সামাজিক সংগঠন নেসডো

বগুড়ায় করোনায় কর্মহীন হয়েপড়া ১ হাজার মানুষের মুখে হাসি ফোটালো সামাজিক সংগঠন  নাটাই ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (নেসডো)। বিপদের বন্ধু স্লোগানে বগুড়ায় বগুড়ায় অসহায় মানুষের মাঝে ১ টাকার ডাল ভাত আয়োজনের মধ্যে দিয়ে ১ বেলার খাবার ১ হাজার মানুষের মাঝে বিতরণ করল নেসডো।

সোমবার বগুড়া শহরের বুজরুক বাড়িয়া মহিলা দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ৫০ জন কর্মহীন ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ১ টাকার ডাল ভাত বিতরণের মধ্যে দিয়ে শহরের ১ হাজার মানুষের মাঝে  ১ বেলার খাবার পৌছে দিয়েছে নেসডো।

১ হাজার মানুষের মুখে হাসি ফোটালো সামাজিক সংগঠন নেসডো

এদিনে দুপুরে ১ টাকার ডাল ভাত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া  প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও মাইটিভি বগুড়ার ব্যুরো চিপ আলহাজ্ব লতিফুল করিম। অনুষ্ঠানে মানিক রতনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন নেসডোর চেয়ারম্যান সামিনুর ইসলাম সুমন। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব লতিফুল করিম বলেন, সামাজিক সংগঠন নেসডো এটি একটি মহৎ উদ্যোগ।

এই উদ্যোগে বগুড়া শহরের সুবিধা বঞ্চিত মানুষরা ১ টাকা দিয়ে একবেলার জন্য খাবার কিনে খেতে পারছে। এতে কারও মনে হবে না যে সে ফ্রি খাবার করেনি বরং টাকা দিয়ে একবেলার খাবার কিনে খেয়েছে। সুবিধা বঞ্চিত মানুষের সাথে কাজ করায় নেসডো কর্তপক্ষকে ধন্যবাদ জানান এসময়।

চেয়ারম্যান সামিনুর ইসলাম সুমন জানান, বিপদের বন্ধু স্লোগানে আমরা কাজ করছি। এটি একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠন।  বিনামূল্যে অনেকে খাবার নিতে চায় না। তাই কর্মহীন ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য ১ টাকার ডাল ভাতের আয়োজন করা হয়েছে।

বগুড়া শহর ও আশপাশের এলাকায় করোনাকালীন সময়ে ২০ হাজারের অধিক মানুষের মাঝে এই ১ টাকার ডাল ভাত বিতরণ করা হবে। তারেই ধারাবাহিকতায় আজ বিতরণ করা হলো আরও ৫০ জন মানুষের মাঝে।

এতে নেসডোর উদ্যোগে ১ হাজার মানুষের মাঝে ১ টাকার ডাল ভাত পৌছানো সম্ভব হলো। অনুষ্ঠানে এসময় সামাজিক সংগঠন নাটাই ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (নেসডো) এর স্বেচ্ছাসেবী পলাশ, শাহীন, আলম সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।