প্রাকৃতিক দুর্যোগ কিংবা দেশের যেকোনো সংকটে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য : সেতুমন্ত্রী

49
প্রাকৃতিক দুর্যোগ কিংবা দেশের যেকোনো সংকটে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য : সেতুমন্ত্রী

সুপ্রভা তবগুড়া (জাতীয়): প্রাকৃতিক দুর্যোগ কিংবা দেশের যেকোনো সংকটে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, টানা ৭ দশক সেবা দিয়ে মানুষের আস্থা অর্জনকারী আওয়ামী লীগ দেশ ও মানুষের পাশেই থাকবে।

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে অনলাইন ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

সকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় কমিটি। পরে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

করোনার কারণে এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনের পরিসর সীমিত করা হয়। পরে সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এখন বেশি সংগঠিত, শক্তিশালী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে গোপালগঞ্জের টু‌ঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লী‌গের কেন্দ্রীয় নেতারা। এ সময় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়। সীমিত পরিসরের এ আয়োজন শেষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের চলমান অগ্রযাত্রা এগিয়ে নেবে আওয়ামী লীগ।

মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া দেশের প্রাচীনতম দল আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সারা দেশে মিলাদ মাহফিল, ভার্চুয়াল আলোচনাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। করোনা সতর্কতায় এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে কোনো ধরণের সভা-সমাবেশ, মিছিল, র‍্যালি হয়নি।