৯৯৯ কল করলেই অতিদ্রুত সেবা পাচ্ছেন ভূক্তভোগীরা : বিট পুলিশিং সভায় অতিঃ পুলিশ সুপার ফয়সাল মাহমুদ

90
৯৯৯ কল করলেই অতিদ্রুত সেবা পাচ্ছেন ভূক্তভোগীরা : বিট পুলিশিং সভায় অতিঃ পুলিশ সুপার ফয়সাল মাহমুদ। -সুপ্রভাত বগুড়া

স্টাফ রিপোর্টার : বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেছেন, ৯৯৯ কল করেই অতিদ্রুত যে কোন ঘটনায় পতিত ভূক্তভোগীরা সেবা পাচ্ছেন। বাংলাদেশ সরকারের এই জরুরী সেবায় কাজ করছে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও বাংলাদেশ পুলিশ বিভাগ। বগুড়ায় জেলা পুলিশের পক্ষ থেকে তিনটি ৯৯৯ সেবা দেয়ার জন্য বিশেষ পিকআপ ভ্যানের উদ্বোধন করা হয়েছে। যা রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম পিপিএম স্যার ইতিমধ্যে উদ্বোধন করেছেন। সারাদেশের ন্যায় ৯৯৯ এ কল করে বগুড়ায় সুফল ভোগীদের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে।

আজ শনিবার বিকেলে বগুড়া শহরের জলেশ্বরীতলা টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বগুড়া সদর থানা আয়োজিত ১নং বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করা হবে। বিট পুলিশিংয়ের মাধ্যমে এলাকার যে কোন ধরণের সেবা নিশ্চিত করা হবে। বিট অফিসারের নাম্বার সংগ্রহে রাখবেন যে কোন ধরণের সহায়তার দরকার হলে তাকে জানাবেন। বিট অফিসার তার এলাকার মানুষের সেবা দিতে প্রস্তুত রয়েছে।

বিট পুলিশিংয়ের মাধ্যমে প্রতিটি এলাকায় মানুষের মাঝে পুলিশ জনগণের সেবক হয়ে কাজ করছে। বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি ¯েøাগানের মাধ্যমে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে যাচ্ছে। বগুড়া সদর থানা আয়োজিত বিট পুলিশিং সভায় সভাপতিত্ব করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  হুমায়ুন কবির। ১নং বিট পুলিশিং সভায় শিশির মোস্তাফিজের পরিচালনায় বক্তব্য রাখেন সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ,

কমিউনিটি পুলিশিং  বগুড়া শহর শাখার সাধারণ সম্পাদক এডোনিস তালুকদার বাবু, বগুড়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার পশারী হিরু, ১নং বিট পুলিশিং ইনচার্জ উপ পরিদর্শন খোরশেদ আলম রবি, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেবুল হাসান সাবু, মোস্তফা কামাল। সভায় আরও বক্তব্য রাখেন মন্তেজার রহমান আন্জু, হাফিজার রহমান মন্টু, আবু সাইদ সিদ্দিকী, আতিকুর রহমান মিঠু সহ আরও অনেকে।