৯ পদে ৩৬ নিয়োগের চাকুরী পাবেন বিএসটিআইতে চাকুরির সুযোগ

231
৯ পদে ৩৬ নিয়োগের চাকুরী পাবেন বিএসটিআইতে চাকুরির সুযোগ

সুপ্রভাত বগুড়া (চাকুরী-কর্মসংস্থান): শিল্প মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) জনবল নেবে। এজন্য তারা একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে, নয়টি পদে ৩৬ জনকে নিয়োগ দেওয়ার কথা বলা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আগামী ২০২১ সালের ৯ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তির বয়সসীমায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা নতুন প্রজ্ঞাপনের আদলেই নির্ধারণ করা হয়েছে।

বলা হয়েছে, এ বছর ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, তারা আবেদন করতে পারবেন। অর্থাৎ, এ বছরের ২৫ মার্চে বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চে ৩২ বছর হতে পারবে।

আবেদনের জন্য টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ১ থেকে ৪ নম্বর পদের জন্য ২৮০ টাকা,৫ থেকে ৯ নম্বর পদের জন্য ২২৪ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে। ২০২১ সালের ৯ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

উল্লেখ্য, বিএসটিআই একটি সরকারি স্বায়ত্তশাসিত সংস্থা, যা মূলত সেবা ও পণ্যের গুণমান নিয়ন্ত্রণের উদ্দেশ্যে গঠিত। ঢাকায় এর মূল কার্যালয় অবস্থিত। পাশাপাশি দেশের ৬টি বিভাগীয় শহরে সংস্থাটির আঞ্চলিক কার্যালয় রয়েছে। বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া কোনো পণ্য বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ।