আজ নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন

আজ নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন

সুপ্রভাত বগুড়া (বিনোদন): নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির আজ জন্মদিন। মাহির অভিনয় জীবন শুরু হয় ২০১২ সালে। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়েই তার অভিষেক হয়েছিল। এই সিনেমা দিয়ে আত্মপ্রকাশ করেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরীও।

ব্যবসাসফল এই সিনেমা তাদের দু’জনকেই ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত করে দেয়। অভিষেকেই বাজিমাত করেন তিনি। ইন্ডাস্ট্রি পেয়েছিলো সম্ভাবনাময় এক নায়িকার সন্ধান। সেই সম্ভাবনার আলো ছড়িয়ে যাচ্ছেন মাহি আজ আট বছর ধরেই। ১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। এবার ২৮ বছরে পা দিয়েছেন জনপ্রিয় এ তারকা।

Pop Ads

২০১৩ সালে নিজেকেই ছাড়িয়ে যান মাহি। এ বছর তার অভিনীত চারটি সিনেমা মুক্তি পায়। এর মধ্যে ‘পোড়ামন’ ও ‘ভালোবাসা আজকাল’ সিনেমা দুটি দারুণ ব্যবসাসফল হয়েছিল। মাহি তার সাফল্যের ধারা অব্যাহত রাখেন পরের বছরও। ২০১৪ সালে মুক্তি পায় ‘অগ্নি’। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন তিনি। নারীকেন্দ্রিক সিনেমাটি ব্যাপক আলোচিত হয়।

সেই সঙ্গে মাহির অভিনয়ও ভূয়সী প্রশংসা পায়। এছাড়া এই বছর মাহি অভিনীত ‘দবির সাহেবের সংসার’, ‘অনেক সাধের ময়না’ এবং ‘দেশা দ্য লিডার’-এর মতো আলোচিত সিনেমাগুলো মুক্তি পেয়েছিল। ২০১৫ সালে মাহি উপহার দেন ‘অগ্নি ২’, ‘রোমিও বনাম জুলিয়েট’ ও ‘ওয়ার্নিং’ সিনেমাগুলো। এর মধ্যে ‘রোমিও বনাম জুলিয়েট’ সিনেমায় তার নায়ক ছিলেন কলকাতার ওম।

২০১৬ সালে মাহি নিজেকে ব্যতিক্রম রূপে হাজির করেন। নন্দিত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘কৃষ্ণপক্ষ’ সিনেমায় অভিনয় করে দারুণ প্রশংসিত হন মাহি। সিনেমাটি নির্মাণ করেছিলেন মেহের আফরোজ শাওন এবং এতে মাহির বিপরীতে ছিলেন রিয়াজ।