আত্রাই নদীতে ব্রীজ নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বেচ্ছাচারিতা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা মোস্তফা কামাল আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাই নদীতে কর্তৃপক্ষের উদাসীনতায় আধুনিক যন্ত্রপাতি ব্যবহার না করে সনাতন পদ্ধতিতে ব্রিজ নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সরকারের লক্ষ লক্ষ টাকা ক্ষতির অভিযোগ উঠেছে।

জানা গেছে, আত্রাই নদীর উপর অবস্থিত বেইলি ব্রিজ ডেবে যাওয়ার কারণে নওগাঁ-৬(আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ মো. ইসরাফিল আলম এর আপ্রাণ চেষ্টায় জরুরিভাবে সরকার সেখানে স্থায়ী ব্রিজ নির্মাণেরর সিদ্ধান্ত নেয়।

Pop Ads

সিদ্ধান্ত অনুসারে জিওবি এবং জাইকার অর্থায়নে সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে মীর আখতার টোমাইহাল টেক জেভি ঠিকাদারি প্রতিষ্ঠান ২৫ মার্চ ২০১৮ তারিখে কাজ শুরু করে। তবে শুরু থেকে সনাতন পদ্ধতির ব্যবহারের কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সমাপ্ত হয়নি বলে এলাকার সচেতন মহল মনে করেন।

এছাড়া নদীতে বালি দ্বারা ৮/৯ বার বাঁধ নির্মান করে কাজ শুরু করলে বারবার নদীর পানি বৃদ্ধি পেয়ে তা ভেঙে নদীর খনন স্থানগুলো ভরাট হয়ে সরকারের লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ রয়েছে। এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানকে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে অতি দ্রুত সময়ের মধে ব্রিজের নির্মাণ কাজ সমাপ্ত এবং সরকারের লক্ষ লক্ষ টাকা ক্ষতি পূরণের দাবি জানান।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ মো. ইসরাফিল আলমের সাথে যোগাযোগ করা হলে আধুনিক যন্ত্রপাতির ব্যবহার না করা, নদীতে বালি দিয়ে বাঁধ নির্মাণ, কাজের ধীরগতি এবং নির্দিষ্ট সময়ের মধ্যে ব্রিজের কাজ সমাপ্ত না হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক ক্ষোভ প্রকাশ করে বলেন, বারবার বলা সত্তে¡ও এক্সচেঞ্জ এবং ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়মের তোয়াক্কা ও আমাদের কথায় কর্ণপাত না করে তাদের মত করে ব্রিজের কাজ করে যাচ্ছে। বালি দ্বারা নদীতে বাঁধ নির্মাণ করে এলাকাবাসীর অপুরণীয় এবং সরকারের লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here